১৯ অক্টোবর ২০১৯

বিএনপি-জামায়াত এখন আর রাজনীতিতে নেই : তথ্যমন্ত্রী

বিএনপি-জামায়াত এখন আর রাজনীতিতে নেই : তথ্যমন্ত্রী - ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি জামায়াত এখন আর রাজনীতিতে নেই। তাদের এখন কাজ, কয়েক দিন পরপর বলা খালেদা জিয়ার হাঁটু ও কোমরে ব্যথা, অবস্থা বেশি খারাপ আর বাঁচবে না। এসব বলার মধ্যে। শনিবার বিকেলে চট্টগ্রামের রাউজান সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাঙালির সব অর্জনের সাথে আওয়ামী লীগের অর্জন জড়িয়ে আছে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ রচিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা দেশকে ৮ দশমিক ৬ শতাংশ প্রবৃদ্ধি দিয়েছেন। বাংলাদেশ আজ সাফল্য গাঁথার নাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণেই এটি সম্ভব হয়েছে।

সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক কাজী আবদুল ওহাবের সভাপতিত্বে ও সদস্য সচিব আনোয়ারুল ইসলামের পরিচালনায় সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। সম্মেলন উদ্বোধন করেন উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয় তখন দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ছিল ৭.৪ শতাংশ। যেটি বঙ্গবন্ধুকে হত্যার ৪২ বছরেও আমরা অতিক্রম করতে পারিনি। ২০১৬-১৭ অর্থ বছরে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর গড়া রেকর্ড আমরা অতিক্রম করতে পেরেছি। যে বছর বঙ্গবন্ধুকে হত্যা করা হয় সে বছর আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছিলাম। সেই বছর আমাদের ১২ হাজার মেট্টিক টন খাদ্যশস্য বেশি উৎপাদন হয়। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের ঘোষণা করার আগেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়।

হাছান মাহমুদ বলেন, আজকে বঙ্গবন্ধ কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে এগিয়ে যাচ্ছে। গত সাড়ে ১০ বছরে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার পৃথিবীতে সর্বোচ্চ ৮.১৬ শতাংশ। অথচ পার্শ্ববর্তী ভারতে প্রবৃদ্ধির হার ৬ শতাংশের নিচে, আর পাকিস্তান ৭ শতাংশে ঘুরপাক খাচ্ছে। তিনি বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী আক্ষেপ করে বলে বাংলাদেশে সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের এই এগিয়ে যাওয়া আজ বিশ্বে প্রশংসিত। শুধু প্রশংসা করতে পারে না বিএনপি-জামায়াত।

সম্মেলনে বক্তব্য দেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, তরুণ রাজনীতিক ফারাজ করিম চৌধুরী। সম্মেলনে প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন অধ্যাপক সালসাবিল করিম চৌধুরী। সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বাণী পাঠ করেন রেহানা আফরোজ। সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীমের বাণী পাঠ করেন নাজমা রহমান রুহী। সূত্র : বাসস


আরো সংবাদ

দেশী-বিদেশী পাইলটরা লেজার লাইট আতঙ্কে (৩৯৯৩৬)পাকিস্তান বনাম ভারত যুদ্ধপ্রস্তুতি : কে কতটা এগিয়ে (২৮৪৮৪)ভারতীয় বিমানকে ধাওয়া পাকিস্তানের, আফগানিস্তান গিয়ে রক্ষা (২১৮৯৮)দুই বাঘের ভয়ঙ্কর লড়াই ভাইরাল (ভিডিও) (২০৬১৪)শীর্ষ মাদক সম্রাটের ছেলেকে আটকে রাখতে পারলো না পুলিশ, ব্যাপক দাঙ্গা-হাঙ্গামা (১৪৭১৯)রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলি ও ককটেল নিক্ষেপ! (১৪৫৭২)বিশাল বিমানবাহী রণতরী নির্মাণ চীনের, উদ্বেগে যুক্তরাষ্ট্রসহ অনেকে (১৪৩৩৮)‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’,: মোদির প্রতি কোহিমা সুন্দরীর পরামর্শে তোলপাড় (১৩৫৮২)বিএসএফ সদস্য নিহত হওয়ার বিষয়ে যা বললো বিজিবি (১১৮৬৩)লেন্দুপ দর্জির উত্থান এবং করুণ পরিণতি (৯৩৩৫)



portugal golden visa