১৯ অক্টোবর ২০১৯

চট্টগ্রাম থেকে শুরু হবে খালেদা জিয়ার মুক্তি আন্দোলন : ডাঃ শাহাদাত হোসেন

চট্টগ্রাম থেকে শুরু হবে খালেদা জিয়ার মুক্তি আন্দোলন : ডাঃ শাহাদাত হোসেন - ছবি : সংগৃহীত

বি এন পি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে চট্টগ্রাম থেকে দুর্বার আন্দোলন শুরু করার ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম মহানগর বি এন পি’র সভাপতি ডাক্তার মুহাম্মদ শাহাদাত হোসেন। তিনি শুক্রবার শারজাহ’র আল রাইয়ান হোটেলে বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরাম সংযুক্ত আরব আমিরাতের উদ্যোগে আয়োজিত বি এন পি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষণা দেন।

চট্টগ্রাম ফোরামের আহবায়ক আলহাজ্ব শরাফত আলীর সভাপতিত্ব ও সিনিয়র যুগ্ম সদস্য সচিব জসিম উদ্দিন, এস এম মোদাচ্ছের শাহ, শাখাওয়াত হোসেন বকুলের যৌথ পরিচালনায় প্রতিবাদ সমাবেশে ডাক্তার শাহাদাত আরো বলেন দেশ সার্বভৌমত্ব হারাতে বসেছে। একদিকে দেশে ১১ লাখ রোহিঙ্গার কারণে কক্সবাজার এলাকার স্থানীয় জনগণের করুণ পরিস্থিতি, অন্যদিকে ভারতের আসাম থেকে আরো ১৯ লাখ মানুষকে বাংলাদেশে ঢুকানোর পায়তারা করছে সরকার। তাই প্রবাসীদের সজাগ থাকার অনুরোধ জানান তিনি। এছাড়াও তিনি বলেন ২৬ লাখ নেতাকর্মীকে ১ লাখ মিথ্যা মামলা দিয়েছে সরকার, এমনকি তিনি নিজেকেও ৫০টির বেশি মিথ্যা মামলা দেয়ার অভিযোগ করেছেন সরকারের বিরুদ্ধে। তবে এসব মামলা হামলা করে সরকার ক্ষমতাই ঠিকে থাকতে পারবেনা বলে হুশিয়ারী করেন তিনি। এসময় বিশাল এই আয়োজনের জন্য তিনি চট্টগ্রাম ফোরামের ভূয়সী প্রশংসা করেন।

পবিত্র কোরআন তেলোয়াতে মাধ্যমে শুরু হওয়া প্রতিবাদ সমাবেশে আয়োজনের লক্ষ্য ও উদ্দেশ্যর উপর ভিত্তি করে স্বাগত বক্তৃতা করেন জাতীয়তাবাদী ফোরামের যূগ্ম আহ্বায়ক এম এনাম হোসেন।

এসময় আমিরাতে সফররত বি এন পির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর মুহাম্মদ হেলাল উদ্দিন প্রধান বক্তার বক্তব্যে বলেন, যে দেশে একটি বালিশের দাম ৩৭ লাখ টাকা সেই দেশে সামান্য একটি মামলাই সরকার উদ্দেশ্য প্রমোদিতভাবে দেশের মানুষের প্রিয় নেত্রীকে বন্দি করে রেখেছে। তাই দেশে এবং প্রবাসে অবস্থানরত সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে সরকারের বিরুদ্ধে প্রবল আন্দোলন গড়ে তুলার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক মাইন‌উদ্দিন শহীদ, ফোরামের সদস্য সচিব জাকির হোসেন খতিব, আলহাজ্ব দিদারুল আলম, নুরুল আফসার, সরোয়ার আলম ভূট্টো, খোরশেদ আলম, তছলিম উদ্দিন চৌধুরী, সেলিম উদ্দিন খান, মুজিবুল হক মঞ্জু, নাছের হেজাজি, ওসমান গনি, জসিম উদ্দিন, নজরুল ইসলাম, সোহেল চৌধুরী, জিয়া উদ্দিন জিয়া প্রমূখ।


আরো সংবাদ

দেশী-বিদেশী পাইলটরা লেজার লাইট আতঙ্কে (৩৯৯৩৬)পাকিস্তান বনাম ভারত যুদ্ধপ্রস্তুতি : কে কতটা এগিয়ে (২৮৪৮৪)ভারতীয় বিমানকে ধাওয়া পাকিস্তানের, আফগানিস্তান গিয়ে রক্ষা (২১৮৯৮)দুই বাঘের ভয়ঙ্কর লড়াই ভাইরাল (ভিডিও) (২০৬১৪)শীর্ষ মাদক সম্রাটের ছেলেকে আটকে রাখতে পারলো না পুলিশ, ব্যাপক দাঙ্গা-হাঙ্গামা (১৪৭১৯)রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলি ও ককটেল নিক্ষেপ! (১৪৫৭২)বিশাল বিমানবাহী রণতরী নির্মাণ চীনের, উদ্বেগে যুক্তরাষ্ট্রসহ অনেকে (১৪৩৩৮)‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’,: মোদির প্রতি কোহিমা সুন্দরীর পরামর্শে তোলপাড় (১৩৫৮২)বিএসএফ সদস্য নিহত হওয়ার বিষয়ে যা বললো বিজিবি (১১৮৬৩)লেন্দুপ দর্জির উত্থান এবং করুণ পরিণতি (৯৩৩৫)



portugal golden visa