২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সরকারের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন গড়ে তুলুন : ফখরুল

সরকারের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন গড়ে তুলুন : ফখরুল - ছবি : নয়া দিগন্ত

অধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধার এবং মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে বৃহত্তর আন্দোলনের মাধ্যমে জনগণকে বর্তমান সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘ভোটাধিকারসহ যারা আমাদের সমস্ত অধিকার ছিনিয়ে নিয়েছে তাদের প্রতিহত করার জন্য ঐক্যবদ্ধ হওয়ার জন্য জনগণকে আহ্বান জানাচ্ছি।’

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে দলমত নির্বিশেষে আমাদের সকলকে সোচ্চার হতে হবে। সামনের দিনগুলোতে আরও বৃহত্তম আন্দোলনের মাধ্যমে অমরা অবশ্যই এ দানব সরকারকে পরাজিত করতে সক্ষম হবো।

সরকার দেশে একদলীয় শাসন কায়েম করেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, তারা জনগণকে ভালবাসে না বলেই গণতন্ত্রকে ধ্বংস করে দেশকে বিপজ্জনক পরিস্থিতিতে ফেলেছে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান প্রমুখ।

এর আগে গত রোববার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও তার সঠিক চিকিৎসার দাবিতে এ মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দী রয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। তবে অসুস্থতার কারণে গত ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement