১৪ নভেম্বর ২০১৯

সরকারের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন গড়ে তুলুন : ফখরুল

সরকারের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন গড়ে তুলুন : ফখরুল - ছবি : নয়া দিগন্ত

অধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধার এবং মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে বৃহত্তর আন্দোলনের মাধ্যমে জনগণকে বর্তমান সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘ভোটাধিকারসহ যারা আমাদের সমস্ত অধিকার ছিনিয়ে নিয়েছে তাদের প্রতিহত করার জন্য ঐক্যবদ্ধ হওয়ার জন্য জনগণকে আহ্বান জানাচ্ছি।’

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে দলমত নির্বিশেষে আমাদের সকলকে সোচ্চার হতে হবে। সামনের দিনগুলোতে আরও বৃহত্তম আন্দোলনের মাধ্যমে অমরা অবশ্যই এ দানব সরকারকে পরাজিত করতে সক্ষম হবো।

সরকার দেশে একদলীয় শাসন কায়েম করেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, তারা জনগণকে ভালবাসে না বলেই গণতন্ত্রকে ধ্বংস করে দেশকে বিপজ্জনক পরিস্থিতিতে ফেলেছে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান প্রমুখ।

এর আগে গত রোববার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও তার সঠিক চিকিৎসার দাবিতে এ মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দী রয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। তবে অসুস্থতার কারণে গত ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। সূত্র : ইউএনবি


আরো সংবাদ

বাবরি মসজিদ পুনর্নির্মাণের দাবি খেলাফত মজলিসের কেরানীগঞ্জের অবৈধ কারখানাগুলোয় র্যাবের টানা অভিযান আজ আয়কর মেলা শুরু খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন পালনের মামলার শুনানি ২৫ নভেম্বর মুন্সীগঞ্জ আ’লীগের সভাপতিসহ কয়েক নেতার বিরুদ্ধে দুদকে অভিযোগ রোহিঙ্গাদের নিয়ে প্রামাণ্য চলচ্চিত্র ৮০০০ আসামির তালিকা তুলে দেয়া হলো জনপ্রতিনিধিদের হাতে প্রধান বিচারপতিকে মোদির কৃতজ্ঞতাই জানান দেয় রায় পূর্বপরিকল্পিত : সুশীল ফোরাম সিদ্ধিরগঞ্জে মেঘনা তেলের ডিপোতে শ্রমিকদের কর্মবিরতি রাঙ্গা ক্ষমা চাইলেন এবার সংসদে ভূ-কৌশলগত বিরোধ নয় সুষ্ঠু প্রতিযোগিতা চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

সকল

ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত (২৬৯৯৯)বাবরি রায় নিয়ে যা বললেন দিল্লির শাহী ইমাম (২৫২৯২)বিয়ের ২৮ দিন পর স্বামী হারানো সেই আফরোজার কোলে নতুন অতিথি (১২০৩৫)মন্দিরের আগে রামের বিশাল মূর্তি অযোধ্যায় (১১৯১২)হাসপাতালের মর্গে ছোঁয়ামনির নিথর দেহ, ইয়াছিনের খোঁজে স্বজনদের আহাজারি (১০৮৯১)ট্রেন দুর্ঘটনা : বি.বাড়িয়া সদর হাসপাতালে ভর্তি ৪৪, রক্তের প্রয়োজন (৯৭৮৮)ব্রিটেনের নির্বাচনে পাকিস্তান-ভারত লড়াই! (৮৪৯৮)বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণ নিয়ে হিন্দু সংগঠনগুলোতে প্রকাশ্য মতপার্থক্য ও বাকযুদ্ধ (৮১১৪)গোসলের পর কাফন পরানো হলেও জানাজা হল না কিবরিয়ার (৭৮২৫)মিয়ানমারের বিরুদ্ধে মামলা করায় গাম্বিয়াকে ঢাকার অভিনন্দন (৭৭৫৬)