২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সংসদ কার্যকর কিনা জানতে চেয়েছেন কূটনীতিকরা

কূটনীতিকদের সাথে বৈঠক করেছেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা - ফাইল ছবি

বাংলাদেশের সংসদ কার্যকর কিনা সে বিষয়ে জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের বক্তব্য জানতে চেয়েছেন কূটনীতিকরা।

বাংলাদেশে নিযুক্ত বিশ্বের বিভিন্ন দেশের কূটনীতিকদের সাথে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের এক চা-চক্রে এ নিয়ে আলোচনা হয়।

আজ বুধবার সকাল ১১টায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের গুলশানের বাসায় এই বৈঠক শুরু হয়। শেষ হয় দুপুর ১২টার কিছু আগে।

বৈঠকের বিষয়ে বিএনপি বা জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে কিছু জানানো হয়নি। তবে নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্রে জানা গেছে, কূটনীতিকরা বর্তমান সংসদের কার্যক্রম নিয়ে বিরোধীদের সাথে আলোচনা করেছেন। এ সময় ঐক্যফ্রন্ট নেতারা দ্রুত নির্বাচনের দাবির কথা কূটনীতিকদের জানান।

ঐক্যফ্রন্ট নেতারা বলেছেন, সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে এ সংসদ গঠিত হয়নি। কীভাবে তা কার্যকর হবে।

পাশাপাশি প্রধান বিরোধী দল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টিও তোলেন বৈঠকে।

এছাড়া রোহিঙ্গা ইস্যুতে ঐক্যফ্রন্ট নেতাদের অবস্থান জানতে চেয়েছেন কূটনীতিকরা।

প্রতি মাসে বিরোধীদের সাথে বৈঠকে বসবেন বলে জানান কূটনীতিকরা।

বৈঠকে জাতীয় ঐক্য ফ্রন্টের শীর্ষ নেতাদের মধ্যে গণফোরামের ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসসির আ স ম রব, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সুব্রত চৌধুরীসহ কয়েকজন উপস্থিত ছিলেন।

কূটনীতিকদের মধ্যে উপস্থিত হয়েছিলেন মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, ডেনমার্ক, নেদারল্যান্ডসসহ অন্তত দশটি দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধিরা।


আরো সংবাদ



premium cement
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ

সকল