২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ফের বাড়লেও ত্রাণ প্রতিমন্ত্রীর দাবি কমেছে

ডা: এনামুর রহমান - ফাইল ছবি

সারাদেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা অনেকটা কমে এসেছে বলে দাবি করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান।

আজ বুধবার সকালে সাভারের কালারটেক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গ্লোব বায়োটেক লিমিটেড ও কমিউনিটি ক্লিনিক সহায়ক ট্রাস্টের আয়োজনে কমিউনিটি ক্লিনিক পর্যায়ে ডেঙ্গু সচেতনতা বিষয়ক কর্মসূচির উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ডেঙ্গু প্রতিরোধে সরকার ও আওয়ামী লীগের নেতাকর্মীরা কাজ করে যাচ্ছে। এছাড়া কমিউনিটি ক্লিনিকে গ্রামবাসী যেন সঠিকভাবে চিকিৎসা পায় সেজন্য তিনি চিকিৎসকদের নির্দেশ দেন।

অনুষ্ঠানে বিনামূল্যে ডেঙ্গু জ্বর পরীক্ষা করা হয়।

এসময় প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী, গ্লোব বায়োটেক লিমিটেডের চেয়ারম্যান হারুনুর রশিদ, স্থানীয় পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান উপস্থিত ছিলেন।

এদিকে, স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সর্বশেষ তথ্য অনুযায়ী, সারা দেশে ছড়িয়ে পড়া এডিস মশাবাহী ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ফের বেড়েছে। সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে ১২৯৯ জন ভর্তি হয়েছেন। রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত নতুন ভর্তি রোগীর সংখ্যা ছিল ১২৫১ জন।

সূত্র : ইউএনবি

দেখুন:

আরো সংবাদ



premium cement