২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রংপুর-৩ আসন জাতীয় পার্টির কাছে খুবই গুরুত্বপূর্ণ : জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের - ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের) এমপি বলেছেন, পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের রংপুর-৩ শূণ্য আসনটি জাতীয় পার্টির কাছে খুবই গুরুত্বপূর্ণ। আসনটি বরাবরই জাতীয় পার্টির ঘাঁটি। এ আসনে বিজয়ী হতেই আমরা নির্বাচন করবো। তাই নির্বাচনি তফসিল ঘোষণার আগেই আমরা একটি মনোনয়ন বোর্ড গঠন করেছি। তারাই যাচাই-বাছাই করে জাতীয় পার্টির প্রার্থী নির্ধারণ করবে। রোববার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে গণমাধ্যমকর্মীদের কাছে তিনি এসব কথা বলেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী বিরোধী দলীয় নেতা নির্বাচন করবে জাতীয় পার্টি।

এর আগে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে দলের প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের কুলখানি বাস্তবায়ন করতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের যৌথ সভা অনুষ্ঠিত হয়। যৌথসভায় সভাপতিত্ব করেন পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি। তিনি বলেন, ৩১ আগস্ট সারাদেশের প্রতিটি থানা ও উপজেলায় হুসেইন মুহম্মদ এরশাদের কুলখানিতে কোরআন তেলাওয়াত, দোয়া মাহফিল ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাঙ্গা বলেন, রংপুর-৩ আসনটি জাতীয় পার্টির দূর্গ। তাই এই আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী বিজয়ী হবেই।

এ সময় দলের প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি, এস. এম. ফয়সল চিশতী, শফিকুল ইসলাম সেন্টু, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান জহিরুল আলম রুবেল, আহসান আদিলুর রহমান, যুগ্ম-মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, সুলতান আহমেদ সেলিম, সাংগঠনিক সম্পাদক শামসুল হক, মোস্তাফিজুর রহমান নাঈম, হাজী নাসির উদ্দিন সরকার, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, যুগ্ম-দফতর সম্পাদক এম.এ. রাজ্জাক খান, সম্পাদক হুমায়ুন খান, হাফেজ ক্বারী ইসারুহুল্লাহ আসিফ, গোলাম মোস্তফা, জাহাঙ্গীর আলম পাঠান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৪ জুলাই জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ মৃত্যুবরণ করায় তার রংপুর-৩ সংসদীয় আসনটি ১৭ জুলাই শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে সংসদ সচিবালয়। সংবিধান অনুযায়ী কোনও সংসদীয় আসন শূন্য ঘোষণা করা হলে ৯০ দিনের মধ্যে নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।


আরো সংবাদ



premium cement