২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ডেঙ্গু সচেতনতায় ড্যাবের লিফলেট বিতরণ

- সংগৃহীত

ডেঙ্গু রোগ প্রতিরোধ ও জনসচেতনতার লক্ষ্যে রাজধানী ঢাকায় লিফলেট বিতরণ করেছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর নেতৃবৃন্দ। রোববার দুপুরে রাজধানীর ইস্কাটনে হলি ফ্যামিলি হাসপাতালের সামনে ও আশেপাশের এলাকায় লিফলেট বিতরণ করা হয়। ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের নেতৃত্বে লিফলেট বিতরণকালে সংগঠনের নেতা ডা. মজিবুল হক, খালেকুজ্জামান দীপুসহ বিভিন্ন পর্যায়ের চিকিতসকবৃন্দ অংশগ্রহণ করেন।

এ সময় হারুন আল রশিদ বলেন, ডেঙ্গু রোগ প্রতিরোধে সরকার একেবারেই ব্যর্থ। আমরা সাধ্যমতো জনসচেনতনতা মূলক প্রচারণা চালাচ্ছি এবং লিফলেট বিতরণ করছি। ইতোমধ্যে আমরা পরামর্শ দেয়ার জন্য ড্যাবের পক্ষ থেকে একটি হটলাইন নাম্বারও চালু করেছি।

নিহতের পরিবারকে সান্ত্বনা: এদিকে ময়মনসিংহ মেডিকেল কলেজের এম নাইন ব্যাচের ছাত্র মুক্তিযোদ্ধা ডা. উইলিয়াম ম্রং গত ২৭শে জুলাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকার স্কয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন। শনিবার রাতে ড্যাবের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ডা. মোঃ আব্দুস সেলিমসহ অন্যান্য নেতৃবৃন্দ ময়মনসিংহে নিহতের বাসায় গিয়ে খোঁজখবর নেন। এসময় নিহত ডাক্তারের দুই চিকিৎসক মেয়ে ডা. তিলোত্তমা ও ডা. তিথির সঙ্গে সাক্ষাৎ করে মরহুমের রুহের শান্তি কামনা ও পরিবারের প্রতি সহমর্মিতা ও সমবেদনা জ্ঞাপন করেন ড্যাবের নেতারা।

এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক বদরুদ্দীন সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক ডা. সায়েম মনোয়ার, ডা. নাসিম, ডা. সাইফুল, ডা. শফিক, ডা. সুজন, ডা. বসু, ডা. দানি, ডা. সনিন, ডা. তানভীর, ডা. আহনাফসহ আরো অনেকে। ডা. মোঃ আব্দুস সেলিম ডা. উইলিয়াম ম্রং এর পরিবারকে সান্ত্বনা দেন এবং তাদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন। এভাবে আরো যেসব চিকিৎসক ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তাদের পরিবারের পাশে গিয়ে ড্যাব নেতৃবৃন্দ খোঁজখবর নিবে বলে জানান সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ।


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল