২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গ্রেনেড হামলার আসামীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে : কাদের

- নয়া দিগন্ত

২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দল কাদের। শনিবার সকালে বনানী কবরস্থানে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বেগম আইভী রহমানের ১৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় আইভি রহমান রক্তাক্ত হয়েছিলেন। আমার মনে হয় এরপরেও যদি তাকে সময় মতো চিকিৎসা দেয়া যেত, তিনি বেঁচে যেতেন। কিন্তু অসহযোগিতার কারণে তার সঠিক সময়ে চিকিৎসা দেয়া যায়নি। একুশে আগস্ট গ্রেনেড হামলার রায় দিয়েছে আদালত। এখন ডেট রেফারেন্সের শুনানি হবে। এই হামলার যে মাস্টার মাইন্ড তার সর্বোচ্চ শাস্তির জন্য উচ্চ আদালতে আপিল করব।

সেতুমন্ত্রী বলেন, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় এবং আইন মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। এ ব্যাপারে সরকারের উদ্যোগ রয়েছে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে বাধাগুলোকে আমাদের অতিক্রম করতে হবে। আমাদের রাজনৈতিক পথ কখনই মসৃণ ছিল না। আমরা সকল বাধা অতিক্রম করেই আজ এখানে এসেছি।

এসময় বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আমির হোসন আমু, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য?

সকল