২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘ভিপি যেখানে হামলার শিকার, আমরা সেখানে নিরাপদ নই’

- নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়ে দোষীদের শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুরে অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত এক মানবন্ধন থেকে এ দাবি জানান তারা।

 এ সময় শিক্ষার্থীরা বলেন, যেখানে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্বাচিত প্রতিনিধি হামলার শিকার হন সেখানে আমরা কেউ নিরাপদ নই। তারা সরকারের কাছে নিজেদের নির্বাচিত প্রতিনিধির (ভিপি) নিরাপত্তা নিশ্চিত করার জোর দাবি জানান।

‘ঢাকা বিশ^বিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে আয়োজিত এই মানবন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইন্সটিটিউটের প্রায় অর্ধ্ব-শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এ সময় অন্যান্যের মধ্যে সোহরাব হোসেন, শেখ এ্যামিলি জামাল, আকরাম হোসেন, নাহিদ ইসলাম, রামিম প্রমুখ উপস্থিত ছিলেন। হামলার প্রতিবাদে শিক্ষার্থীরা ‘সন্ত্রাসীরা নিপাত যাক ছাত্রসমাজ মুক্তি পাক’, ‘ভিপি যেখানে অনিরাপদ, সাধারণ শিক্ষার্থীরা সেখানে কিভাবে নিরাপদ’, ইত্যাদি লিখা ব্যানার-ফেস্টুন প্রদর্শন করে।

মানববন্ধনে অংশগ্রহণ করে নুসরাত তাবাসসুম নামক এক ছাত্রী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি তার নিজ এলাকায় হামলার শিকার হয়েছেন। তার মতো একজন লোক যদি হামলার শিকার হতে পারে তাহলে সেখানে আমরা কেউ নিরাপদ না। তিনি বলেন, আজ সে আক্রান্ত হয়েছে। কাল আমরা হবো। কাজেই এই দেশে আমাদের কোনো নিরাপত্তা নেই।  হামলাকারীদের বিচার দাবি করে তিনি বলেন, সন্ত্রসীদের সাহস দিন দিন বেড়ে যাচ্ছে। তাই তারা বারবার হামলা করার সাহস পাচ্ছে। এদের বিচার যদি না করা হয় তাহলে তারা থামবে না। তাদের সাহস আরো বাড়বে।

আরেক শিক্ষার্থী হাসানুল হক বান্না বলেন, ডাকসুর ভিপির উপর প্রকাশ্যে দিবালোকে হামলা করা হয়েছে। আমরা আপনারা সবাই জানি এই হামলা কে করেছে। কিন্তু তাদের কোনো বিচার হচ্ছে না। আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী হিসাবে এই হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিচারের আবেদন করছি। তিনি বলেন, আপনারা দেখেছেন বর্তমান প্রতিটি হামলার সাথে ক্ষমতাসীন সংগঠন ছাত্রলীগ জড়িত। আমরা প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাই, তিনি যেন নুরুল হক নুরকে নিরাপত্তা দেন এবং দোষীদের শাস্তির আওতায় আনেন।

প্রসঙ্গত, গত ১৪ আগস্ট বুধবার পটুয়াখালীর গলাচিপা উপজেলার উলানিয়া বাজারে স্থানীয় ছাত্রলীগ ও আওয়ামী লীগের দেশীয় অস্ত্রে সজ্জিত নেতা-কর্মীদের দ্বারা হামলার শিকার হন ডাকসুর ভিপি নুর। এসময় তার সাথে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের বেশ কয়েকজন আহত হোন। পরে পুলিশ নুরকে উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও তাদের ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগের পরিচয় দেয়া চিহ্নিত সন্ত্রাসীরা এখানো প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। এর আগেও সাতবার ছাত্রলীগ ও আওয়ামী লীগের হামলার শিকার হন ভিপি নুরুল হক নুর।


আরো সংবাদ



premium cement