১৮ সেপ্টেম্বর ২০১৯

‘সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজগুলো সম্পন্ন করে যাচ্ছেন কন্যা শেখ হাসিনা’

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতির মঙ্গলের জন্য তাঁর জীবন উৎসর্গ করে গেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের জন্য শুধু ভালবাসা দিয়ে গেছেন। তাঁর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। আমাদের এই অবস্থান থাকত না। এক কথায় বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।

ইয়াফেস ওসমান আরো বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে তাঁর অসম্পূর্ণ কাজগুলো তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পন্ন করে যাচ্ছেন।

ইয়াফেস ওসমান আজ রাজধানীর বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)’র ক্যাম্পাসের অফিসার্স ক্লাবে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগৃহীত (পারিবারিক, রাজনৈতিক ও সংগ্রামী কর্মময় জীবনের) দূর্লভ চিত্র প্রদর্শনী এবং আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিসিএসআইআরের চেয়ারম্যান মো. ফারুক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের সচিব মো. আনোয়ার হোসেন ।

ইয়াফেস ওসমান বলেন, কী অদ্ভুত এ পরিবারটি, মা, মেয়ে বঙ্গবন্ধুর একই স্বপ্ন, একই কাজ দেশ স্বাধীন করে বাঙ্গালীর মুক্তি ও সোনার বাংলা তৈরি করা।

নতুন প্রজন্মের ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা বঙ্গবন্ধুর প্রদর্শিত ছবিগুলো গভীর ভাবে দেখবে, এখানেও তোমাদের জন্য ভবিষ্যতের দিক নির্দেশনা ও শিক্ষা রয়েছে।

মঙ্গলবার থেকে আগামী ৩১ আগস্ট পর্যন্ত এ প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।

সূত্র : বাসস


আরো সংবাদ