২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

তিন দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর সোমবার রাতে ঢাকায় পৌঁছার পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। - ছবি : সংগৃহীত

তিন দিনের সরকারি সফরে ঢাকায় এসে পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

সোমবার রাত সোয়া ৯টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

নরেন্দ্র মোদীর নতুন সরকারে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর এটাই তার প্রথম বাংলাদেশ সফর।

নয়া দিল্লি থেকে বাংলাদেশের জাতীয় পতাকাবাহী বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইটে ঢাকায় রওনা হন ভারতের পররাষ্ট্রমন্ত্রী।

মঙ্গলবার ধানমণ্ডিতে বঙ্গবন্ধু জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে এই সফরের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করবেন জয়শঙ্কর।

ধানমণ্ডি থেকে তিনি যাবেন রাষ্ট্রীয় অতিথিশালা যমুনায়; সেখানে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীর আনুষ্ঠানিক বৈঠক হবে। আলোচনার পর যৌথ সংবাদ সম্মেলনেও আসবেন মোমেন ও জয়শঙ্কর।

এর আগে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছিলেন, জয়শঙ্করের ঢাকা সফর হবে শুভেচ্ছা সফর।

গত ৫ জুন তাজিকিস্তানে অনুষ্ঠিত এশিয়ায় যোগাযোগ বৃদ্ধি ও পারস্পরিক আস্থা তৈরির পদক্ষেপ নিয়ে সম্মেলনের ফাঁকে বৈঠক করেছিলেন মোমেন ও জয়শঙ্কর।মঙ্গলবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল