১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

দেশের রাজনীতিতে বিশাল শূন্যতা বিরাজ করছে: জিএম কাদের

- ছবি : নয়া দিগন্ত

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে বিশাল শুন্যতা বিরাজ করছে। এমন পরিস্থিতিতে জাতীয় পার্টি কার্যকর বিরোধী দল হিসেবে রাজনীতির মাঠে আছে। আমরা দেশ ও জনগণের পক্ষে ইতিবাচক রাজনীতি করবো।

বাংলাদেশের রাজনীতিতে সরকারকে বাধ্য করা যায় না বলে মন্তব্য করে তিনি বলেন, কথায় কথায় সরকারকে পদত্যাগে বাধ্য করতে চাওয়া বাংলাদেশের রাজনীতিতে একেবারেই অসম্ভব। তাই প্রতিটি দলেরই উচিত নির্বাচিত প্রত্যেক সরকারকে রাষ্ট্র পরিচালনার জন্য পাঁচ বছর সময় দেওয়া এবং পরবর্তী নির্বাচনের জন্য নিজ দলকে সংগঠিত করা।

সোমবার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে দলে নতুনদের যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা বিএনপির সহ-সভাপতি আবদুস সাত্তার পোদ্দার এবং যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন দলের চেয়ারম্যান জিএম কাদেরের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেন।

এসময় প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, এ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আখতার এমপি, ভাইস চেয়ারম্যান জহিরুল আলম রুবেল, আহসান আদেলুর রহমান এমপি, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, সুলতান আহমেদ সেলিম, সম্পাদক মন্ডলী মোঃ হেলাল উদ্দিন, হারুন অর রশীদ, শাহজাহান মানসুর, বেলাল হোসেন, মঞ্জুরুল হক, এম.এ. রাজ্জাক খান, আহাদ চৌধুরী শাহীন, কাজী আবুল খায়ের, ইঞ্জিনিয়ার এম.এ. সাত্তার, গোলাম মোস্তফা, প্রিন্সিপাল গোলাম মোস্তফা, কুমিল্লার নেতৃবৃন্দের মধ্যে হুমায়ুন কবীর মুন্সি, জোনাকী মুন্সি, মিজানুর রহমান, মাস্টার জয়নাল আবেদিন, মোঃ হোসেন, জসীম উদ্দিন তালুকদার, শাহীন আলম, তুহিন বক্সি, জসীম উদ্দিন খন্দকার প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় যোগদানকারীদের দলে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানিয়ে জাপা চেয়ারম্যান জিএম কাদের বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন আওয়ামী লীগ তাদের দাবি আদায়ে সরকারকে বাধ্য করতে পারেনি। আবার আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালে প্রধান বিরোধী দল হিসেবে বিএনপিও সরকারকে বাধ্য করতে পারেনি।

তিনি বলেন, দেশের রাজনীতিতে বিশাল শূন্যতা বিরাজ করছে। জনসাধারণের দাবি ও ভাষা বোঝে এমন একটি রাজনৈতিক শক্তি খুঁজছে সাধারণ মানুষ। ঐক্যবদ্ধ জাতীয় পার্টি আরও শক্তিশালী হয়ে সাধারণ মানুষের প্রত্যাশা পূরণের রাজনীতি করবে। আমরা সরকারের চোখে আঙুল দিয়ে তাদের ভুল-ত্রুটি ধরিয়ে দেবো। আগামী দিনে সাধারণ মানুষের আস্থা অর্জন করতে পারলেই জাতীয় পার্টি রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পাবে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মান্দায় বিদ্যুৎপৃষ্টে দর্জি ব্যবসায়ীর মৃত্যু সমর্থকদের মাতামাতি করতে মানা করলেন শান্ত বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান : আটক ৮, অস্ত্র উদ্ধার স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

সকল