১৩ নভেম্বর ২০১৯

খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে উপস্থাপন করবে বিএনপি

মির্জা ফখরুল - ছবি : নয়া দিগন্ত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিচারব্যবস্থা স্বাধীনভাবে কাজ করতে পারছে না। সরকার বিচারব্যবস্থাকে নিয়ন্ত্রণ করছে। সেক্ষেত্রে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ন্যায়বিচার পাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। তিনি জানান, খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে উপস্থাপন করবে বিএনপি।

শনিবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে তিনি এসকল কথা বলেন।

মির্জা ফখরুল আরো বলেন, খালেদা জিয়ার সুচিকিৎসা এবং মুক্তির বিষয়ে আন্তর্জাতিক অঙ্গনে উপস্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। গণতান্ত্রিক দেশগুলোতে বিষয়টি অবহিত করা হবে। আর অন্যায়ভাবে খালেদা জিয়াকে আটক করে রাখা হয়েছে সেই বিষয়টি আন্তর্জাতিক অঙ্গনে নিয়ে আশার জন্য উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবারের কোরবানির ঈদে পশুর চামড়ার দামে ধস প্রসঙ্গে তিনি বলেন, আমরা দেখেছি যে এবার ঈদুল আজহা কোরবানির চামড়ায় ধস নেমেছে। অথচ ঈদের পর যে চামড়া পাওয়া যায় তা এতিমখানাগুলোর জন্য  আয়ের বড় একটা উৎস।

এটা সরকারের সম্পূর্ণ উদাসিনতা এবং সেইসাথে সরকারের বিশেষ বিশেষ ব্যক্তির মদদে একটি সিন্ডিকেট এ কাজটি করছে। এটা তারা স্বীকারও করেছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব তিনি নিজেও বলেছেন সিন্ডিকেটের সদস্য যারাই হোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, তাদের মদদেই এই সিন্ডিকেট তাদের স্বার্থে সুপরিকল্পিতভাবে চামড়া শিল্পকে ধ্বংস করে দেয়ার জন্য এই কাজ করছে। আমরা অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ করেছি এবার এই কাজটির মাধ্যমে  ইন্ডাস্ট্রিকে নষ্ট করে দেয়া হয়েছে।

তিনি বলেন, আপনারা জানেন যে এবার এই চামড়া অত্যন্ত অল্প দামে বিক্রি করা হয়েছে। এর ফলে ক্ষুদ্র ব্যবসায়ীরা ভালো দাম পায়নি। কিন্তু কিছু সংখ্যক লোককে সুবিধা পাইয়ে দেয়া হয়েছে।

তিনি বলেন, আগামী ২৪ তারিখে সনাতন ধর্মালম্বীদের নিয়ে গুলশানে সৌহার্দ্য বিনিময় হবে।

বিএনপি মহাসচিব বলেন, খালেদার মুক্তির জন্য আমরা বিভাগীয় সমাবেশ করবো, জেলা ও মহানগর পর্যায়ে র‍্যালি করবো।

বিচার ব্যবস্থা স্বাভাবিকভাবে চলতে পারছে না, সঠিক বিচার পাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে বলেও তিনি জানান। এ জন্য আন্দোলন বেগবান করে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়,  সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত রয়েছেন। বৈঠকে যথারীতি দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন।


আরো সংবাদ

ব্রাহ্মণবাড়িয়ার ট্রেন দুর্ঘটনায় আহতদের জামায়াতের আর্থিক সহায়তা নানা আয়োজনে হুমায়ূন আহমেদের জন্মদিন উদযাপন সাপাহারে ৬০ বিঘা জমির আম গাছ কেটে দিল দুর্বৃত্তরা বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ হলেন ক্যারিবীয় ক্রিকেটার বেনাপোলে সাড়ে ৩ কেজি সোনার বারসহ ৩ পাচারকারী আটক আর্থিক সহায়তা নিয়ে অসুস্থ সাংবাদিকের পাশে বিএনপি শিবির সন্দেহে হত্যা, তবে এটাই ‘একমাত্র’ কারণ নয় : পুলিশ আবরার হত্যা মামলার চার্জশিট নির্ভুল : স্বরাষ্ট্রমন্ত্রী গাজা থেকে ব্যাপক রকেট হামলায় বিপর্যস্থ ইসরাইল ভারতের বিপক্ষে ভালো করা সম্ভব : মুমিনুল মুজিব বর্ষে ঘরে ঘরে জ্বলবে বিদ্যুতের আলো : প্রধানমন্ত্রী

সকল

ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত (২৬৯৯৯)বাবরি রায় নিয়ে যা বললেন দিল্লির শাহী ইমাম (২৫২৯২)বিয়ের ২৮ দিন পর স্বামী হারানো সেই আফরোজার কোলে নতুন অতিথি (১২০৩৩)মন্দিরের আগে রামের বিশাল মূর্তি অযোধ্যায় (১১৯১২)হাসপাতালের মর্গে ছোঁয়ামনির নিথর দেহ, ইয়াছিনের খোঁজে স্বজনদের আহাজারি (১০৮৮৭)ট্রেন দুর্ঘটনা : বি.বাড়িয়া সদর হাসপাতালে ভর্তি ৪৪, রক্তের প্রয়োজন (৯৭৮৬)ব্রিটেনের নির্বাচনে পাকিস্তান-ভারত লড়াই! (৮৪৯৬)বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণ নিয়ে হিন্দু সংগঠনগুলোতে প্রকাশ্য মতপার্থক্য ও বাকযুদ্ধ (৮১১২)গোসলের পর কাফন পরানো হলেও জানাজা হল না কিবরিয়ার (৭৮২৫)মিয়ানমারের বিরুদ্ধে মামলা করায় গাম্বিয়াকে ঢাকার অভিনন্দন (৭৭৫৬)