২০ সেপ্টেম্বর ২০১৯

আলোচনার মাধ্যমে কাশ্মীর সঙ্কটের সমস্যার সমাধান হতে পারে : বিএনপি

-

মুসলিম অধ্যুষিত এলাকা ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর সংকট নিয়ে বিবৃতি দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি।

মঙ্গলবার রাতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়- এই উপমহাদেশের অভিন্ন ইতিহাসের কারণে বাংলাদেশের জনগণ বরাবরই এই অঞ্চলে শান্তি ও নিরাপত্তার প্রত্যাশী। গণমাধ্যমসূত্রে অবহিত হয়ে বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতের কাশ্মীর রাজ্যের বর্তমান যোগাযোগ বিচ্ছিন্ন পরিস্থিতি উদ্বেগ ও উৎকন্ঠার সাথে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে বিএনপি। বিএনপি কামনা করে কাশ্মীরের রাজনৈতিক নেতৃত্ব, গণমাধ্যম তথা সাধারণ জনগণের মাঝে নিরাপত্তা ও শান্তির দ্রুত প্রত্যাবর্তন।

বিএনপির বিবৃতিতে বলা হয়- ইতিমধ্যেই জাতিসঙ্ঘ সব পক্ষকে সংযম প্রদর্শনের যে আহবান জানিয়েছে তা সময়োচিত আহবান হিসেবে বিএনপিকে আশ্বস্ত করেছে। সংশ্লিষ্ট সকল পক্ষকে আলোচনার মাধ্যমে সমাধান তৈরী করার যে প্রস্তাব জাতিসঙ্ঘ মহাসচিব দিয়েছেন তাও বাস্তবসম্মত বলে বিএনপি মনে করে।

এছাড়াও বিএনপি বিশ্বাস করে, যেকোনো সমস্যা সংশ্লিষ্ট পক্ষরাই আলোচনার মাধ্যমে সমাধান করতে পারেন। ভারতের বর্তমান নির্বাচিত সরকার তার সংবিধানের অন্তর্নিহিত চেতনানুযায়ী সকল নাগরিকের মৌলিক অধিকার নিশ্চিত করেই চলমান সমস্যার সমাধান করবেন বলেও বিএনপি বিশ্বাস করে।

কাশ্মীর সমস্যা সমাধান এ অঞ্চলের শান্তি, সম্প্রীতি, উন্নয়ন ও নিরাপত্তা অব্যাহত রাখার প্রক্রিয়া ত্বরান্বিত করবে বলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি গভীর আশাবাদ ব্যক্ত করছে।


আরো সংবাদ




gebze evden eve nakliyat Paykasa buy Instagram likes Paykwik Hesaplı Krediler Hızlı Krediler paykwik bozdurma tubidy