২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আইনমন্ত্রী অযোগ্য : দুদু

-

বর্তমান আইনমন্ত্রীকে উদ্দেশ্য করে বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ‘গত এক শতাব্দীতে এরকম একটি অযোগ্য আইনমন্ত্রী বাংলাদেশের জনগণ প্রত্যক্ষ করেনি।’ সাম্প্রতিক সময়ে আইনমন্ত্রীর দুটি বক্তব্যের উদ্ধৃতি দিয়ে এর কড়া সমালোচনা করে তিনি এসব কথা বলেন।

এই বিএনপি বলেন, ‘রাস্তায় বের হতে ভয় লাগে- কখন কাকে পিটিয়ে হত্যা করা হয়। অথচ আইনমন্ত্রী এসব ঘটনাকে বিরোধী দলের ওপর চাপানোর চেষ্টা করেছে। প্রিয়া সাহা দেশদ্রোহী বক্তব্য দেওয়ার পরেও আইনমন্ত্রী বলেছেন- এটা দেশদ্রোহী বক্তব্য নয়। গত এক শতাব্দীতে এরকম একটি অযোগ্য আইনমন্ত্রী বাংলাদেশেরর জনগণ প্রত্যক্ষ করেনি।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বন্যাদূর্গত মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ করে দেয়ার দাবিতে ‘অপরাজয় বাংলাদেশ’ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন
অপরাজয় বাংলাদেশ এর সহ-সভাপতি খলিলুর রহমান ইব্রাহিমের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- এলডিপির প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, বিএনপির সহ- শিক্ষা বিষয়ক সম্পাদক ফরিদা মনি শহীদুল্লাহ, কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

সরকারের সমালোচনা করে শামসুজ্জামান দুদু বলেন, ‘দেশে কোন সরকার আছে বলে দেশবাসী মনে করছে না। তিন বছরের শিশু থেকে বৃদ্ধকে পর্যন্ত ধর্ষণ করা হচ্ছে। দেশে গণপিটুনির নামে মানুষ হত্যার উৎসব শুরু হয়েছে। গত ১৫ দিনে শেয়ার মার্কেট থেকে ৩৭ হাজার কোটি টাকা লুট করা হয়েছে।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, ‘সরকার যখন দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে তাহলে জনগণের টাকায় বেতন তারা নিবে কেন? প্রধানমন্ত্রী যদি বন্যাদূর্গতদের রেখে লন্ডনে যান আর দেশের মধ্যে ধর্ষণের মহোৎসব চলে এবং গণপিটুনিতে মানুষ হত্যা করা হয় তাহলে সরকারেরই বা কী দরকার আছে?

তিনি বলেন, এ সরকার ভোটারবিহীন সরকার ,এ সরকার দুর্নীতিগ্রস্ত সরকার, এই সরকার বাংলাদেশের গণতন্ত্রকে বিলুপ্ত করেছে।

বিচারহীনতায় ,আইন শৃঙ্খলা বাহিনীর একচোখা নীতির কারণে বেগম খালেদা জিয়া আইনি পদ্ধতিতে মুক্তি হবে এটা সিনিয়র আইনজীবীরা মনে করে না উল্লেখ করে শামসুজ্জামান দুদু বলেন, ‘বাংলাদেশের গণতন্ত্র ও বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আন্দোলন ও প্রতিবাদ ছাড়া দ্বিতীয় কোন পথ নাই। তিনি বলেন, আন্দোলন এবং প্রতিবাদ মানুষকে মাথা উঁচু করে দাঁড়াতে শেখায়। একাত্তরের মুক্তিযুদ্ধ আমাদের অহংকার এই জাতি মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিল। সেই মুক্তিযুদ্ধকে আওয়ামী লীগ সরকার অপমানিত করেছে।

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ‘আমরা মনে করি প্রতিবাদ ও আন্দোলন ছাড়া এই দেশে বেঁচে থাকা অসম্ভব। তাই আসুন সকলে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তুলি, রাজপথে নামি বেগম খালেদা জিয়াকে মুক্ত করি।


আরো সংবাদ



premium cement