২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বন্যাদুর্গতদের আশ্রয়কেন্দ্রের ব্যবস্থা করুন : বাম জোট

-

অসহায় বন্যাদুর্গত মানুষদের জন্য আশ্রয়কেন্দ্র ও পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ। এর পাশাপাশি দেশবাসীকে বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করেন তারা। সোমবার জোটের এক সভায় বন্যা পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে নেতৃবৃন্দ এ দাবি করেন। তারা বাঁধ নির্মাণ ও নদী খননের সাথে জড়িত দুর্নীতিবাজ আমলা-প্রকৌশলী ও ঠিকাদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের কাছে দাবি জানান।

সভায় গাইবান্ধা, কুড়িগ্রাম, জামালপুর, সিরাজগঞ্জসহ বিভিন্ন এলাকার বন্যা পরিস্থিতির অবনতি এবং নতুন নতুন এলাকা বন্যা কবলিত হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেন জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদ। সিপিবি কার্যালয়ে ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য অধ্যাপক আব্দুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন- বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, কমিউনিস্ট পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির লিয়াকত আলী।

সভায় দেশের বন্যা পরিস্থিতি পর্যালোচনা করে বলা হয় নদী ভরাট হওয়া এবং বাঁধ ভেঙে প্লাবিত হয়ে এ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। নদী খনন এবং বাঁধ নির্মাণে দুর্নীতিকে তারা এর জন্য দায়ী করেন।

বন্যাদুর্গত এলাকায় সফর কর্মসূচি

বাম গণতান্ত্রিক জোটের একটি প্রতিনিধি দল আগামী ২৫ জুলাই থেকে বন্যাদুর্গত গাইবান্ধা ও কুড়িগ্রাম জেলা সফর করবেন। তারা ত্রাণকার্য পরিচালনা করবেন এবং অসহায় দুর্গত মানুষের অবস্থা সরজমিনে পরিদর্শন করবেন।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল