২৪ আগস্ট ২০১৯

দেশে এখন ভয় ভীতির পরিবেশ বিরাজ করছে : শরীফ নুরুল আম্বিয়া

-

বাংলাদেশ জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বলেছেন, আমাদেরকে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধের উপর ভিত্তি করে দেশ গড়তে হবে। মুক্তিযুদ্ধের ইতিহাসকে নতুন করে বিকৃত করার যেকোনো অপচেষ্টা আমাদের প্রতিহত করতে হবে। দেশে এখন ভয়-ভীতির পরিবেশ বিরাজ করছে, ফেনী-বরগুনার ঘটনা সে কথা বলে।

রোববার কর্নেল আবু তাহেররের ৪৩তম মৃত্যুবার্ষিকীতে শরীফ নুরুল আম্বিয়া একথা বলেন। বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল-বাংলাদেশ জাসদের উদ্যোগে তোপখানা রোডস্থ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি আরো বলেন, ‘তাহের একজন দেশপ্রেমিক, নির্ভীক ও বিরল ব্যক্তিত্বের মানুষ ছিলেন। সমাজে বিরাজমান অবক্ষয়, লুটপাট, ধর্ষণ, সন্ত্রাস, সম্পদ পাচার, অনাচার মোকাবিলা করার জন্য তাহেরের মতো নেতা-কর্মী দরকার। তাহের আমাদের প্রেরণার উৎস।

তিনি আরও বলেন, ‘সম্প্রতি দুদক চেয়ারম্যান যে বক্তব্য দিয়েছেন তা প্রশাসনকে দুর্নীতি করতে উৎসাহিত করবে। আমরা দুদক চেয়ারম্যানের ‘সরল বিশ্বাসের দুর্নীতি’র বক্তব্যের তীব্র নিন্দা জানাই। সম্ভবত তিনি তার পদের যোগ্যতা হারিয়েছেন।

তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে বাংলাদেশের নাগরিক প্রিয়া সাহা যে কথা বলেছেন তার সঙ্গে নানামুখী ষড়যন্ত্র থাকতে পারে, এ বিষয়ে সরকারের খতিয়ে দেখা উচিত।

তিনি বলেন, মানবতার খাতিরে সাহায্য করতে গিয়ে রোহিঙ্গা নিয়ে দেশ বিপদে আছে। অনির্দিষ্টকালের জন্য এরকম চলতে পারে না। আমরা নিরাপত্তা হুমকিতে রয়েছি। মিয়ানমারকে রোহিঙ্গাদের নাগরিকত্ব দিয়ে ফেরত নিতে হবে। এই ইস্যুতে দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

দেশে চলমান ব্যাপক দুর্নীতি, সম্পদ পাচার, ব্যাংক ব্যবস্থাপনায় শৃঙ্খলা ও উদ্দীপনা ফিরিয়ে আনা এবং সক্রিয় সন্ত্রাস, ধর্ষণ ও সামাজিক অনাচার নিয়ন্ত্রণ করে সুশাসন প্রতিষ্ঠা করতে না পারলে উন্নয়নের জৌলুশ ফিকে হয়ে যাবে বলে তিনি মন্তব্য করেন।

বাংলাদেশ জাসদের কার্যকরী সভাপতি মইনউদ্দিন খান বাদল এমপি তার বক্তব্যে কোর্টের নির্দেশ মোতাবেক কর্নেল আবু তাহের বীরউত্তম সহ সকলকে যথাযোগ্য মর্যাদা ও ক্ষতিপূরণ দানের আবেদন জানান।

আলোচনায় আরো বক্তব্য রাখেন অংশ নেন বাংলাদেশ জাসদ সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, বাংলাদেশ জাসদ স্থায়ী কমিটির সদস্য ডা. মুশতাক হোসেন, বাংলাদেশ কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াহেদুল ইসলাম খান, বাংলাদেশের সাম্যবাদী দলের পলিটব্যুরো সদস্য লুৎফর রহমান, গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুর রহমান বাবু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কামরুল আহসান, বাংলাদেশ জাসদ যুগ্ম সাধারণ সম্পাদক সর্বজনাব করিম সিকদার, মনজুর আহমেদ মনজু, জাতীয় কৃষক লীগের সাধারন সম্পাদক আনোয়ারুর ইসলাম বাবু, ন্যাপ এর যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন, বাংলাদেশ জাসদ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি আবদুস সালাম খোকন, ঢাকা মহানগর পূর্ব সভাপতি আসাদুজ্জামান জাকির, বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল সাধারণ সম্পাদক গৌতম শীল ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। সভা পরিচালনা করেন বাংলাদেশ জাসদের সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমেদ তফছির।


আরো সংবাদ




mp3 indir bedava internet