২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হাফিজ সাঈদ গ্রেফতার

হাফিজ সাঈদ গ্রেফতার - সংগৃহীত

জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ সাঈদকে গ্রেফতার করেছে পাকিস্তান । তাকে বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। পাকিস্তানের গণমাধ্যমকে উদৃত করে এই সংবাদ প্রকাশ করেছে এএনআই।

কিছু দিন আগেই হাফিজ সাঈদের বিরুদ্ধে এফআইআর দায়ের করে পাকিস্তান প্রশাসন। তাতে উগ্রবাদী কার্যকলাপ চালানো, সন্ত্রাসে মদত দেয়া অর্থ যোগানোর অভিযোগ আনা হয়। তার পরই পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের অপরাদ দমন শাখা গ্রেফতার করে হাফিজকে।

পাকিস্তান সংবাদ মাধ্যমেও এই খবর প্রকাশিত হয়েছে। যদিও সরকারি ভাবে পাকিস্তান এখনও হাফিজ সাঈদের গ্রেফতারি নিয়ে কোনও কিছু ঘোষণা করেনি।

২৬/১১ মুম্বাই সন্ত্রাসী হামলার মাস্টারমাইন্ড উল্লেখ করে ভারত হাফিজকে গ্রেফতার করার জন্য দীর্ঘ দিন ধরে পাকিস্তানের কাছে দাবী করে আসছে। ওই হামলার পরই হাফিজের যুক্ত থাকার তথ্য প্রমাণ পাকিস্তানের হাতে তুলে দিয়েছে ভারত। পাশাপাশি মুম্বাই হামলার পর থেকে এখনও পর্যন্ত আন্তর্জাতিক মহলেও এ নিয়ে চাপ তৈরির কূটনৈতিক কৌশল বজায় রেখেছে নয়াদিল্লি।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল