২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এরিকের জন্য শেষ পর্যন্ত জীবন দিতে প্রস্তুত বিদিশা

- ছবি : সংগৃহীত

এরশাদের মৃত্যুতে পুনরায় আলোচনায় তার সাবেক স্ত্রী বিদিশা। এরশাদ ও বিদিশার একমাত্র সন্তান এরিক। তিনি পিতা এরশাদের সাথেই থাকতেন গুলশানের ‘প্রেসিডেন্ট পার্কে’। এরশাদের মৃত্যুর সময় বিদিশা ভারতের আজমীর শরীফ ছিলেন। সেখান থেকে দেশে ফিরে তিনি সাবেক স্বামীর লাশ দেখতে চেয়েছেন। কিন্তু এখনো তিনি সেই সুযোগ পাননি বলে জানা গেছে।

এদিকে এরশাদ-বিদিশার একমাত্র ছেলে এরিককে দেখতে তিনি গুলশানের বাসভবনে ঢুকতে চাইলেও পারেননি। ছেলে এরিকের সঙ্গে দেখার সুযোগও হয়নি তার। এ কারণে ক্ষোভ প্রকাশ করে নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন বিদিশা।

তিনি লিখেন, ‘বাবার মৃত্যু তে আমার ছেলে এরিক এর কান্নায় দেশবাসী ও কেঁদেছে। আমি পাগলের মতো ছুটে চলে এসেছি দেশে। কিন্ত দেশে এসে ও বাধার শিকার আমি। কোথায় স্বামী লাশ কোথায় ছেলে? আমার সাথে এরিক কে কথা ও বলতে দিচ্ছে না। দেখা করাতো দুরের কথা। এমনিতেই আমার ছেলে প্রতিবন্ধী। এই সময় যেখানে মাকে বেশি প্রয়োজন তখন আমার ছেলেকে নিয়ে ও রাজনীতি। শেষ পর্যন্ত মা হিসেবে ছেলের জন্য যদি জীবন দিতে হয় আমি তাই করবো।’

গতকাল এরশাদের মৃত্যুর সময় বিদিশা ভারতের আজমীর শরীফ ছিলেন। সেখান থেকেই এক আবেগঘন স্ট্যাটাস দিয়েছিলেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। সেখানে তিনি বলেছিলেন, ‘এ জন্মে আর দেখা হলো না। আমিও আজমীর শরীফ আসলাম আর তুমি ও চলে গেলে ।এতো কষ্ট পাওয়ার থেকে মনে হয় এই ভালো ছিল। আবার দেখা হবে হয়তো অন্য এক দুনিয়া তে যেখানে থাকবেনা কোনো রাজনীতি। ’

উল্লেখ্য, রোববার সকাল পৌনে ৮টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা এইচ এম এরশাদ। এর আগে শারীরিক অবস্থা খারাপ হয়ে পড়লে গত ২৬ জুন হুসেইন মুহম্মদ এরশাদকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছিল। তিনি ফুসফুসে সংক্রমণসহ বয়সজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।

 


আরো সংবাদ



premium cement