২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বিএনপি এখন গণতন্ত্র সঙ্কটে রয়েছে : কাদের

বিএনপি এখন গণতন্ত্র সঙ্কটে রয়েছে : কাদের - সংগৃহীত

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) গণতন্ত্র সংকটে রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তি‌নি বলেন, দেশের কোথাও গণতন্ত্রের সঙ্কট নেই। বিএনপিতেই গণতন্ত্রের সঙ্কট চলছে।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত কর্মী সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংসদ নির্বাচনের জয় লাভ করেও শপথ না নিয়ে ওই আসনে উপনির্বাচনে তাদের দল থেকে অন্য জনকে মনোনয়ন দিয়েছে এটা কোন নীতি, কোন আর্দশ, কোন গণতন্ত্র।

আওয়ামী লীগ জনগণের স্বার্থে কাজ করে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের জনগণের প্রতি আওয়ামী লীগের দায়বদ্ধতা রয়েছে। জনস্বার্থকে ঘিরেই আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর সকল কাজ। বিএনপির জনগণের প্রতি দায়বদ্ধতা নেই। তারা নেতিবাচক রাজনীতি করে। যারা নেতিবাচক রাজনীতি করে তাদের মুখে এসব কথা মানায় না।

শেখ হাসিনার কারণে খালেদা জিয়ার মুক্তি হচ্ছে না বিএনপির নেতাদের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে সড়কমন্ত্রী বলেন, খালেদা জিয়ার মুক্তি সরকারের কোনো বিষয় নয়। এটা সম্পূর্ণ বিচার বিভাগের এখতিয়ার। বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। বিএনপির হিম্মত থাকলে আন্দোলন করে বেগম জিয়াকে মুক্ত করে দেখাক।

দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে কর্মী সভায় আরও বক্তৃতা করেন দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফি, সাংসদ নূরুল আমীন রুহুল, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাংগঠনিক সম্পাদক মোরশেদ কামাল প্রমুখ।


আরো সংবাদ



premium cement
বদলে যেতে পারে এসএসসি পরীক্ষার নাম সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ

সকল