২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিচার বিভা‌গে সরকা‌রের কোনো হস্ত‌ক্ষেপ নেই : ওবায়দুল কা‌দের

-

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের বলেছেন, ‌বিচার বিভাগ পু‌রোপু‌রি স্বাধীনভা‌বে কাজ কর‌ছে। তা‌তে সরকা‌রের কোনো হস্ত‌ক্ষেপ নেই।

আজ শুক্রবার দুপু‌রে ধানম‌ন্ডির দলীয়‌ কার্যাল‌য়ে আ‌য়ো‌জিত এক সংবাদ স‌ম্মেল‌নে বিএন‌পি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এক বক্ত‌ব্যের জবা‌বে তি‌নি এ কথা ব‌লেন।

ঈশ্বরদিতে শেখ হাসিনার ট্রেন বহ‌রে হামলার ঘটনায় ৯ বিএন‌পি নেতাকর্মীর ফাঁসির রায়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, এই রায়ের মাধ্যমে প্রমাণিত হয়েছে এ দেশে স্বাধীন বিচার ব্যবস্থা নেই। তার জবা‌বে ওবায়দুল কাদের বলেন, আদালতে সরকার কোনোরকম হস্তক্ষেপ করছে না। গতানুগতিক বক্তব্য করছে তারা। এক্ষেত্রে আদালতের রায়ে আমরা দেখেছি বিএনপির বিপক্ষে গেলে তারা এমন বক্তব্য দেন।

গ্যা‌সের মূল্য বৃদ্ধির প্রতিবা‌দে হরতাল ও এর প্রভা‌বের বিষয়ে জান‌তে চাইলে ওবায়দুল কা‌দের ব‌লেন, আমি আগেও বলেছি মূল্যবৃদ্ধিতে তাদের কিছু যৌক্তিক কারণ রয়েছে। এতদিন বিশাল পরিমাণ ভর্তুকি দিয়ে আসছিল তারা। এই মূল্য বৃদ্ধির মাধ্যমে তারা ভর্তুকি পূরণ করেছে।

রিফাত হত্যার বিষ‌য়ে আসামি‌দের সরকার বিচারবহির্ভূত হত্যা কর‌ছে হাইকো‌র্টের এমন বক্ত‌ব্যের বিষয়ে তি‌নি ব‌লেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় হত্যার বিষয়ে বক্তব্য দিয়েছে। কেউ বলেনি এটি বিচারব‌হির্ভূত হত্যা।

প্রধানমন্ত্রীর চীন সফ‌রের বিষ‌য়ে জান‌তে চাইলে তি‌নি ব‌লেন, প্রধানমন্ত্রী দে‌শের উন্নয়নের জন্য চু‌ক্তি ক‌রে‌ছেন। চীন আমা‌দের উন্নয়ন পার্টনার। উন্নয়‌নের বিষয়‌টিই সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে। এছাড়া রো‌হিঙ্গা‌দের স্বদে‌শে ফি‌রি‌য়ে দেয়ার বিষ‌য়েও কথা হ‌য়ে‌ছে। তারা আমা‌দের আশ্বাস দি‌য়ে‌ছেন। এখন সেই দাবি‌টি আরো জোরা‌লো করা হ‌বে।

আওয়ামী লীগের নতুন সদস্য নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য হওয়ার সুযোগ দেয়ার ক্ষেত্রে কোনো প্রকার কম্প্রমাইজের সুযোগ নেই। আমার বিশ্বাস যাদের মধ্যে এ নি‌য়ে বিভিন্ন রকম প্রশ্ন ছিল। আশা করি তারা স্পষ্ট ধারণা পেয়েছেন।

খালেদা জিয়াকে হাসপাতালে রাখার বিষয়ে প্রশ্ন করা হ‌লে তিনি বলেন, অসুস্থতার কারণে তিনি হাসপাতাল আছেন। কতদিন থাকবেন চিকিৎসকরা তা ঠিক করবেন। তার চিকিৎসকরা ভালো বুঝবেন তার বিষ‌য়ে। তি‌নি ব‌লেন, সেখানে একটি মেডিকেল বোর্ড আছে। হাসপাতা‌লে থাকার কতটুকু আবশ্যকতা আছে তা কারা কর্তৃপক্ষ ও স্বরাষ্ট্রমন্ত্রণালয় বুঝবেন।

সংবাদ সম্মেলনে সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি

সকল