১৭ সেপ্টেম্বর ২০১৯

হরতালের রাজনীতি এখন ভোঁতা হয়ে গেছে : নাসিম

-

হরতালের রাজনীতি দেশে এখন ভোঁতা হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। তিনি বলেন, দেশের মানুষ এখন হরতাল চায় না। হরতালের নামে নৈরাজ্য করে লাভ হবে না।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, গ্যাস ইস্যু নিয়ে দেখলাম কয়েকটি দল হরতাল ডেকেছে। যারাই গ্যাসের মূল্য বৃদ্ধির নামে হরতাল ডেকেছে, তাদেরকে বলবো হরতাল প্রত্যাহার করুন। হরতালের নামে নৈরাজ্য করে লাভ হবে না। দেশের মানুষ আর হরতালের রাজনীতি চায় না। গ্যাস ইস্যু নিয়ে পার্লামেন্টে এসে প্রতিবাদ করুন, কথা বলুন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে নিয়ে আমরাও কথা বলেছি। গ্যাসের মূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য। আওয়ামী লীগ সরকার জনগণের সরকার, জনবান্ধন সরকার। শেখ হাসিনা বাংলাদেশের একমাত্র নেত্রী যিনি বিরোধী দলে থাকাকালীন গ্যাস রফতানি করতে দেন নাই। বিএনপি ক্ষমতায় থেকে দোশের গ্যাস বিদেশে বিক্রি করতে চেয়েছিলো।

তিনি বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে পার্লামেন্টে আলোচনা হবে, আলোচনার মাধ্যমে এই সমস্যার সমাধান হবে। গ্যাস ইস্যু নিয়ে হৈ-হুল্লোড়-নৈরাজ্য করে, পানি ঘোলা করে লাভ হবে না বিএনপির। যে কোনো ইস্যু পেলে ওনারা নেমে পড়েন। আপনাদের সময় কি করেছেন? খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন।

গ্যাস ইস্যু নিয়ে নৈরাজ্য না করে বিএনপিকে পার্লামেন্টে এসে কথা বলারও আহ্বান জানান আওয়ামী লীগের এ নেতা।

‘প্রায় ২৫ বছর আগে পাবনার ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেনবহরে হামলার মামলা মিথ্যা’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ বক্তব্যের সমালোচনা করে সাবেক মন্ত্রী নাসিম বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর একজন ভন্ড ও মিথ্যুক। সমস্ত সাংবাদিকেরা জানে সেদিন কি ঘটেছিলো। বৃষ্টির মতো সেদিন শেখ হাসিনার ট্রেনবহরে বোমা হামলা করা হয়েছিলো। শুধু ঈশ্বরদীতে নয়, নাটোরেও হামলা হয়েছিল। বিলম্বিত হলেও মানুষ ন্যায়বিচার পাচ্ছে। বিএনপিকে আমি বলবো আপনারা আর যাই করুন মিথ্যা, অসত্য রাজনীতি করবেন না। বিএনপির আজকের এই অবস্থা হচ্ছে তাদের পাপের ফল। শুধু এই বিচার না, সকল অন্যায় ও অপরাধের বিচার হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

বঙ্গবন্ধু একাডেমীর সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, ড. দিলীপ রায় প্রমুখ।


আরো সংবাদ