২১ জুলাই ২০১৯

মানুষ সমগ্র অর্থ‌নৈ‌তিক ব্যবস্থার প্রতি খু‌শি : তথ্যমন্ত্রী

-

দেশের মানুষ সমগ্র অর্থ‌নৈ‌তিক ব্যবস্থার প্রতি খু‌শি ব‌লে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ বৃহস্প‌তিবার দুপুরে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আ‌য়ো‌জিত বঙ্গবন্ধুর জন্মশতবা‌র্ষিকী উদযাপন ক‌মি‌টির প্রস্তু‌তি সভা শেষে সাংবা‌দিক‌দের এক প্রশ্নের জবা‌বে তি‌নি এ কথা ব‌লেন।

সভায় জন্মশতবা‌র্ষিকী উদযাপন ক‌মি‌টির সদস্যরা উপ‌স্থিত ছি‌লেন।

সরকার সুপরিকল্পিতভাবে জনগণের উপর স্টিম রুলার চালা‌চ্ছে- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, জনগণের ক্রয়ক্ষমতা গত ১০ বছরে আড়াই গুণ বৃদ্ধি পেয়েছে। তারা সমগ্র অর্থনৈতিক ব্যবস্থার উপর খুশি। তারা এগুলো বলতে বলতে অভ্যস্ত হয়ে গেছে। তাদের এসব পরিত্যাগ করতে হবে।

গরীবের টাকা লুট করে ধনী‌দের দেয়া হচ্ছে- বিএন‌পি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরীর এমন বক্তব্যের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, আমাদের সরকার সাধারণ জনগণের জন্যই কাজ করে, আওয়ামী লীগের জন্মই হয়েছে সাধারণ মানুষের জন্য। খসরু সাহেবদের বক্তব্য অনুযায়ী এই যদি হয়, তাহলে গত ১০ বছরে দারিদ্র্যসীমা ৪২ শতাংশ থেকে কমে ২০ শতাংশ কীভা‌বে হলো। কীভাবে গ্রামের কুঁড়েঘর হারিয়ে গেল। আর কীভাবে গ্রামের মেঠোপথ পিচঢালা প‌থে রূপা‌ন্তরিত হ‌লো। টাকা লুট করে তারা প‌কেট ভা‌রি করেছিলেন, তাই তারা এসব কথা বলেন ব‌লেও মন্তব্য ক‌রেন মন্ত্রী।

হাসান মাহমুদ জানান, জন্মশতবা‌র্ষি‌কী‌তে আন্তর্জাতিক পর্যায়ে আমাদের অনেকগুলো সভা-সেমিনার করার পরিকল্পনা রয়েছে।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আমাদের উদ্দেশ্য হচ্ছে ডিজিটাল প্লাটফর্মে এটাকে ভালো ভাবে প্রচার করা। সবার কাছে রিচ করার জন্য বিশ্বব্যাপী জনপ্রিয় ডি‌জিটাল প্লাটফর্মকে যথাযথ কাজে লাগানো। যেখানে আমরা মিডিয়াগুলোতে প্রচার-প্রচারণা, কিছু ডকুমেন্টারিসহ অন্যান্য বিষয়গুলো স্থান পাবে। আমরা আশা করছি এটা শুধু দে‌শে নয় বিশ্ব সম্প্রদায়কে এটা‌তে অন্তর্ভুক্ত করতে পারব।

বরগুনা সরকা‌রি ক‌লে‌জের সাম‌নে রিফা‌তের উপর বর্ব‌রো‌চিত হামলার বিষ‌য়ে তিনি বলেন, যে হামলা হয়েছে এটি অত্যন্ত বর্বরোচিত। এ হামলার তীব্র নিন্দা জানাই। আমি নিজের কাছে প্রশ্ন করেছি আশপাশের মানুষগুলো কেন তার সাহায্যে এগিয়ে এলো না। স্ত্রী যেভাবে সন্ত্রাসীদের প্রতিহত করতে এগিয়ে এসেছে, বাঁচানোর চেষ্টা করেছে, আশপাশের লোকগুলো কেন এগিয়ে আসলো না। সরকার এ বিষয়ে অত্যন্ত কঠোর। এরই মধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে বাকি সবাইকে গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।


আরো সংবাদ




gebze evden eve nakliyat instagram takipçi hilesi