২২ সেপ্টেম্বর ২০১৯

নয়া পল্টনে ককটেল বিস্ফোরণ, ছাত্রদল নেতা আহত

-

রাজধানীর নয়া পল্টনে ছাত্রদলের বহিষ্কৃত নেতাকর্মীদের মিছিলে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছাত্রদলের এক নেতা আহত হওয়ার খবর পাওয়া গেছে। আজ সোমবার দুপুর সোয়া ১টার দিকে এ ঘটনা ঘটে।

নয়া পল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আন্দোলনরত ছাত্রদলের নেতাকর্মীরা আজকের মতো কর্মসূচি মুলতবি ঘোষণা করে নাইটিঙ্গেল মোড়ের দিকে মিছিল নিয়ে যাওয়ার সময় তিনটি ককটেল বিস্ফোরণ ঘটে। এতে বিক্ষুব্ধদের নেতা কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সম্পাদক আল আশরাফ মামুন আহত হয়েছেন বলে জানিয়েছেন সাবেক সহ-সভাপতি ইখতিয়ার কবির।

ককটেল বিস্ফোরণের পর মিছিলে থাকা নেতাকর্মীরা আশপাশের বিভিন্ন গলিতে ঢুকে ছত্রভঙ্গ হয়ে যায়। মিছিল শেষে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিত্যক্ত ককটেলগুলো উদ্ধার করে।

নয়া পল্টনের পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে এবং বিএনপির পার্টি অফিসকে কেন্দ্র করে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপরতা লক্ষ্য করা গেছে।

বিক্ষুব্ধরা এ হামলার জন্য সিন্ডিকেটকে দায়ী করছে।

এর আগে আজ সোমবার সকাল ১১টা থেকে বহিষ্কৃত ছাত্রদল নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার ও বয়সসীমা তুলে দিয়ে ছয় মাসের স্বল্পকালীন ধারাবাহিক কমিটির দাবিতে বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে ছাত্রদলের একাংশের নেতাকর্মীরা। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেন।

বিক্ষোভ চলাকালীন সময়ে তারা পার্টি অফিসের ভেতরে থাকা নেতাকর্মীদের বের হতে দেননি। এসময় কাউকে বিএনপি কার্যালয়ে ঢুকতেও দেননি আন্দোলনকারীরা।


আরো সংবাদ