২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নয়া পল্টনে প্রতীকী অনশনে ছাত্রদলের একাংশ

-

বয়সসীমা নির্ধারণ না করে ধারাবাহিক কমিটির দাবিতে আজ সোমবার সকাল সাড়ে ১১টা থেকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে প্রতীকী অনশনে বসেছে জাতীয়তাবাদী ছাত্রদলের একাংশ।

এসময় অনশনে অংশ নেয়া ছাত্রদল নেতাকর্মী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন এবং তাদের দাবি তুলে ধরেন।

এ বিষয়ে জানতে চাইলে সদ্য বিলুপ্ত ঘোষণা করা ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ-সভাপতি এজমল হোসেন পাইলট নয়া দিগন্তকে বলেন, আমরা দীর্ঘ ১৩-১৪ বছর ছাত্ররাজনীতি করছি। আমাদের জীবনটা এই সংগঠনের জন্য উৎসর্গ করে দিয়েছি। দীর্ঘ সময় ধারাবাহিক কমিটি না দেয়ায় একটা বড় গ্যাপ তৈরী হয়েছে। সেই গ্যাপটা হঠাৎ পূরণ করতে গিয়ে যদি ধারাবাহিক কমিটি ঘোষণা করা না হয় তবে ছাত্রদল দুর্বল হয়ে পরবে।

তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে আমরা বিরোধী দলে। তাই আন্দোলন সংগ্রামের কথা মাথায় রেখে এবং ছাত্রদলকে শক্তিশালী করার লক্ষ্যে আমরা ছাত্রদলের ধারাবাহিক কমিটি চাই।

সদ্য বিলুপ্ত ঘোষণা করা ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ সাংগঠনিক সম্পাদক গোলাম আজম সৈকত নয়া দিগন্তকে বলেন, আমরা শহীদ জিয়ার আদর্শের সৈনিক। আজ আমাদের যেখানে সরকার বিরোধী আন্দোলনে রাজপথে থাকার কথা সেখানে আমরা আমাদের দলীয় অধিকার আদায়ের জন্য পার্টি অফিসের সামনে অনশন করছি। এটা আমাদের জন্য খুব কষ্টদায়ক।

তিনি বলেন, ছাত্রদলকে দুর্বল করতে এবং সরকার বিরোধী আন্দোলনকে বাধাগ্রস্ত করতে একটি কুচক্রী মহল ছাত্রদলের কমিটি নিয়ে তামাশা করছে। ছাত্রদলকে নিয়ে যে অবৈধ প্রেস রিলিজ দেয়া হয়েছে তা আমরা মানি না। অবিলম্বে আমরা এই অবৈধ প্রেস রিলিজ প্রত্যাহার ও ধারাবাহিক কমিটির দাবি জানাচ্ছি।


আরো সংবাদ



premium cement
অজ্ঞান পার্টির কবলে পড়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ ব্যক্তি ভর্তি পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু স্পেশাল অলিম্পিকে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রশংসিত দেওয়ানগঞ্জের রবিন সব শিক্ষাপ্রতিষ্ঠান আরো ৭ দিন বন্ধ ঘোষণা থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারো সংঘর্ষ শুরু : থাই সেনাবাহিনী পাঁচবিবিতে মোটরসাইকেল ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গায় ১৪০তম দেশ হিসেবে ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো বার্বাডোস সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে : রিজভী কুষ্টিয়ায় অস্ত্রসহ যুবলীগ নেতা আটক পাকিস্তানে একসাথে ৬ শিশুর জন্ম, সবাই সুস্থ

সকল