১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

পাইলটের এমন ভুল করা উচিত হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

-

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমরা জানতে পেরেছি পাইলট ভুল করে পাসপোর্ট নেননি। তবে তার এমন ভুল করা উচিত হয়নি যেহেতু এটি প্রধানমন্ত্রীর বিমান। ইমিগ্রেশন পুলিশেরও উচিত ছিল পাসপোর্টটি দেখা। তার গাফিলতির কারণে তাকে বরখাস্ত করা হয়েছে।

শনিবার দুপুরে র‌্যাব সদর দফতরে র‌্যাব মহাপরিচালকের ঈদ সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, পাইলট ভুল করেই এটা করেছেন। বিমানবন্দরে দুই-তিন জায়গায় চেক হয়। তারপরও উনি চলে গেছেন। আমাদের ইমিগ্রেশনে তিনি ফিঙ্গার প্রিন্ট দিয়েছেন। ইমিগ্রেশন পুলিশ জেনারেল ডিক্লারেশন দেখেছেন। পাসপোর্ট দেখতে চাইলে সব সময় পাইলটরা বলেন, পকেটে আছে। তারপরও আমাদের ইমিগ্রেশন পুলিশের গাফলতির কারণে পুলিশ প্রধান ইতোমধ্যে তাকে সাসপেন্ড করেছেন। এখানে গাফলতি হয়েছে। তবে আমি বলবো এটা প্রধানমন্ত্রীর বিমান, তাই এই ভুলটা করা পাইলটের উচিত হয়নি। তিনি বলেন, আমরা তদন্ত করছি। তদন্তের পর বিস্তারিত আরও জানা যাবে।

ঈদের সময় নিরাপত্তার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সারা বাংলাদেশে নিরাপত্তা ভালো ছিল, দেশের জনগণ সুন্দরভাবে ঈদ উদযাপনে করেছে। নিরাপত্তাবাহিনীর সঙ্গে জনগণের সহযোগিতা ছিল। ঈদযাত্রায় মানুষের ভোগান্তি কম হয়েছে উল্লেখ করে তিনি বলেন, রাস্তাঘাট মোটামুটি ক্লিয়ার ছিল। শুধু সিরাজগঞ্জ বাইপাসে একটু সমস্যা ছিল। তারপরও মানুষ সুন্দরভাবে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করেছেন।

ঈদুল ফিতর পরবর্তী আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, পেশাজীবী ও সাংবাদিকদের সম্মানে আয়োজিত এ ঈদ সংবর্ধনা দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত র‌্যাব সদর দফতরে শহীদ লে. কর্নেল আবুল কালাম আজাদ মেমোরিয়াল হলে অনুষ্অঠিত হয়। সংবর্ধনায় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া উপস্থিত ছিলেন।

এ সময় র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ আমন্ত্রিত অতিথিদের সঙ্গে কুশলাদী বিনিময় করেন। অনুষ্ঠানে র‌্যাবের ঢাকাস্থ সকল ইউনিটের সদস্য, বিভিন্ন ইউনিটের পুলিশ কর্মকর্তা, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবসহ কর্মকর্তারা, পেশাজীবী ও সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র সখীপুরে গলায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা ভারী বৃষ্টিতে দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিসহ অবস্থা বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড

সকল