২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নতুন প্রজন্মের কাছে জিয়াউর রহমানকে উল্টোভাবে চিত্রায়িত করা হচ্ছে : মির্জা ফখরুল

-

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নতুন প্রজন্মের কাছে জিয়াউর রহমানকে উল্টোভাবে চিত্রায়িত করা হচ্ছে। জিয়াউর রহমানের সত্তা ও সততা নিয়ে কটাক্ষ করে সরকার দলীয় নেতারা। এখন আমরা শুনি সরকার দলীয় লোকদের বিদেশে পাহাড় পরিমাণ সম্পদের স্তূপ জমা হয়েছে, বাড়িঘর হচ্ছে পাঁচটা ছয়টা করে। এটা কোনো আলোচনার মধ্যে নেই।

তিনি বলেন, দলকে টিকিয়ে রাখার, বিএনপিকে টিকিয়ে রাখার, জাতিকে টিকিয়ে রাখার মূলমন্ত্রটিই হলো জাতীয়তাবাদ। সুতরাং বাংলাদেশে জাতীয়তাবাদের বাইরে অন্য কিছু চিন্তা করাটা আমাদের জন্য ভুল হবে।

আজ রোববার রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার কর্তৃক আয়োজিত ‘আঁধারের সাথে দ্বন্দ্ব’ শীর্ষক স্মৃতি স্মারক ও দেয়ালিকা প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টারের পরিচালক বাবুল তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম।

মির্জা ফখরুল বলেন, আজকের প্রজন্ম জিয়াউর রহমান সম্পর্কে কিছুই জানে না। নতুন প্রজন্মের কাছে জিয়াউর রহমানকে উল্টোভাবে চিত্রায়িত করা হয়। যে বাচ্চারা ইংলিশ মিডিয়ামে পড়াশোনা করে, তাদের কাছ থেকে আমি শুনেছি সেখানে জিয়াউর রহমানকে ভিলেন হিসেবে দেখানো হয়। এটা অত্যন্ত সুপরিকল্পিত। তার মূল অবদানটি হচ্ছে আইডেন্টিটি দেয়া এবং এতেই বাংলাদেশ ঠিকে আছে।

বিএনপির মহাসচিব বলেন, এখন সময়কাল অত্যন্ত দুঃসময়, একটা সঙ্কট কাল। এই সঙ্কট কালকে অনেকে বলে বিএনপির সঙ্কট। বিএনপির কোনো সঙ্কট নয় এটা, এ সঙ্কট জাতির। বাঙালি জাতি তার সমস্ত অর্জনগুলোকে হারিয়ে ফেলছে।

তিনি বলেন, ১৯৭১-এ স্বাধীনতা অর্জন করেছিলাম। এখন কি আমরা বাংলাদেশকে স্বাধীন বলতে পারবো? পারি না। কারণ বাংলাদেশ এখন নতজানু হয়ে গেছে। গণতন্ত্র অর্জন করেছিলাম ১৯৭৫ সালে, নতুন করে ধ্বংস করে দেয়া হয়েছে। মূল্যবোধগুলো একেবারে ধ্বংস করে দেয়া হয়েছে। স্বাধীন বিচার বিভাগ কোথায়? কিচ্ছু নেই।

মির্জা ফখরুল বলেন, আজকে যিনি গণতন্ত্রের সংগ্রামের জন্য কারাগারে আছেন তাকে মুক্ত করতে হবে। যারা জিয়াউর রহমানকে ভালোবাসি, রাজনীতিকে ভালোবাসি, জাতীয়তাবাদকে বিশ্বাস করি, আমাদের দায়িত্ব হচ্ছে জনগণকে সম্পৃক্ত করে বেগম জিয়াকে মুক্ত করা। তিনি বলেন, আমরা খুব স্পষ্ট করে এই সরকারকে বলতে চাই, অবিলম্বে এই নির্বাচন বাতিল করুন। বাতিল করে নতুন নিরপেক্ষ সরকারের অধীনে একটা নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন ব্যবস্থা করুন। অন্যথায় জনগণ তাদের যে ন্যায্য দাবি সে দাবি আদায় করে নিবে।


আরো সংবাদ



premium cement
ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবিত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী

সকল