২৬ জুন ২০১৯

‘আন্দোলন করতে ভয় পান? জেলে রিজিক থাকলে জেল খাটতেই হবে’

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমীর অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, আন্দোলন করতে ভয় পান? ভয় পেয়ে লাভ কি? আন্দোলন না করেওতো কত মানুষ জেল খেটেছে। ভয় করে লাভ নেই, জেলে রিজিক থাকলে জেল খাটতেই হবে।

২৬ এপ্রিল (রোববার) রাজধানীর বিজয় নগরে হোটেল অর্নেটে ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় লেবার পার্টি কতৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মজিবুর রহমান বলেন, মরণের ভয় করে লাভ নেই, জন্ম যেহেতু হয়েছে মৃত্যু অবশ্যই হবে। কিন্তু সেই মৃত্যু যেন হয় ঈমানী মৃত্যু।

তিনি বলেন, শুধু বেগম খালেদা জিয়ার মুক্তি নয় গোটা দেশবাসীর মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য বেগম জিয়ার মুক্তি প্রয়োজন।

তিনি আরো বলেন, মৃত্যুর ভয় না করে দেশের গণতন্ত্র ও স্বাধীনতা সার্বোভৌমত্ব রক্ষায় জালিমের বিরুদ্ধে জিহাদ করতে হবে।

বর্তমান সরকারের সমালোচনা করে শেষ করা যাবে না মন্তব্য করে অধ্যাপক মুজিবুর রহমান বলেন, এ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়, তারা জনগণের সরকার না, কতৃত্ববাদী সরকার। তাই এ সরকারকে আমরা যেভাবে মেনে নিতে পারিনি ঠিক একইভাবে এদেশের জনগণ মেনে নিতে পারেনি। এ সরকারের পতন না হলে দেশের এই সংকটময় পরিস্থিতির সমাধান হবে না।

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, জনগণের এখন গণতন্ত্রের উপর শ্রদ্ধাবোধ নেই কারণ এই সরকার গণতন্ত্রের উপর জনগণের আস্থা ধ্বংস করেছে। মানুষ এখন আর ভোট কেন্দ্রে ভোট দিতে যায় না।

অধ্যাপক মুজিব বলেন, এই জালিম সরকারের পতন ঘটাতে হলে আন্দোলন করতে হবে। এই সরকারের পতন ছাড়া দেশের মানুষের অধিকার ফিরিয়ে দেয়া যাবে না।

লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা আব্দুল হালিম, খেলাফত মজলিসের আমীর মাওলানা ইসহাক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, ন্যাশনাল পিপলস পার্টি (এন.পি.পি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বিএনপি নেতা গোলাম মাওলা রনি প্রমুখ।


আরো সংবাদ