২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দুই দশক পর ড্যাবের কেন্দ্রীয় সম্মেলন আগামীকাল

-

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর দল পুনর্গঠনের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। আর তার প্রক্রিয়া শুরু হয় বিএনপিপন্থী চিকিত্সকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর আহ্বায়ক কমিটি গঠনের মধ্য দিয়ে। গত ৩ ফেব্রুয়ারি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ড্যাবের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। বলা হয়েছিল তিন মাসের মধ্যে কাউন্সিলের দ্বারা পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে হবে। অবশেষে তা আগামীকাল হতে যাচ্ছে। প্রায় দুই দশক পর ড্যাবের কাউন্সিল হতে যাচ্ছে বলে জানা গেছে।

সংশ্লিষ্টরা জানান, ড্যাবের পূর্ণাঙ্গ কমিটি নির্বাচনের জন্য আগামীকাল কাউন্সিল অনুষ্ঠিত হবে। নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কাউন্সিল চলবে। বিভিন্ন বিষয়ে আলোচনা শেষ চলবে কাউন্সিলরদের ভোট গ্রহণ। বিভিন্ন জেলা ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা এবং আহ্বায়ক কমিটির নেতারা ভোট দিবেন। ভোট দিতে পারবেন।

ড্যাবের আহ্বায়ক অধ্যাপক ডা: ফরহাদ হালিম ডোনার জানান, শুক্রবার সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত কাউন্সিল চলবে। ৬৫টি ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং আহ্বায়ক কমিটির নেতারা মিলে মোট ২৬৫ জন কাউন্সিলর ভোট দিবেন।

উল্লেখ্য, গত ৩ ফেব্রুয়ারি বর্তমান কমিটি বিলুপ্ত করে আহবায়ক কমিটি গঠন করা হয়। ১৬১ সদস্য বিশিষ্ট নবগঠিত আহবায়ক কমিটির আহবায়ক হন অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার। সদস্য সচিব হিসেবে ডা. ওবায়দুল কবির খান এবং কোষাধ্যক্ষ হিসেবে ডা. মহিউদ্দিন ভুঁইয়া মাসুম মনোনীত হন। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছিল। পাশাপাশি এই আহবায়ক কমিটি আগামী তিন মাসের মধ্যে কেন্দ্রীয় সম্মেলন সম্পন্ন করে নবনির্বাচিত পূর্ণাঙ্গ কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর করবে মর্মে নির্দেশ দেয়া হয়েছিল। এখন নির্ধারিত সময়ের মধ্যেই কেন্দ্রীয় সম্মেলন করবে ড্যাব।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল