১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
ডিটিএইচ সেবা আকাশ’র যাত্রা শুরু

ডিটিএইচ সেবার মাধ্যমে জীবন সহজ হবে : তথ্যমন্ত্রী

রাজধানীর হোটেল ওয়েস্টিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডিটিএইচ সেবার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ - নয়া দিগন্ত

দেশে প্রথমবারের মত বিশ্বমানের ডিটিএইচ (ডিরেক্ট টু হোম) সেবার মাধ্যমে স্যাটেলাইট চ্যানেল দেখার সুযোগ করে দিয়েছে বেক্সিমকো কমিউনিকেশন্স লিমিটেড। প্রতিষ্ঠানের পক্ষ থেকে ‘আকাশ’ ব্র্যান্ড নামে এ সেবা পণ্য বাজারজাত করা হবে।

বৃহস্পতিবার রাজধানীর হোটেল ওয়েস্টিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডিটিএইচ সেবার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় ডিটিএইচ সেবার মাধ্যমে স্যাটেলাইট চ্যানেল দেখার সুযোগ হলে শহরের জঞ্জাল কমবে ও জীবন সহজ হবে আশাবাদ ব্যক্ত করে তথ্যমন্ত্রী বলেন,‘স্যাটেলাইট টিভি চ্যানেল দেখানোর ক্ষেত্রে শৃঙ্খলা ফেরাতে এবং ট্যাক্স আদায়ের মাধ্যমে রাজস্ব বাড়াতে ডিটিএইচ প্রযুক্তি কাজ করবে। তারবিহীন এই প্রযুক্তির ব্যবহারে শহর থেকে তারের (ওভারহেড ক্যাবল) জঞ্জাল সরবে। বাড়বে সৌন্দর্য।’

তথ্যমন্ত্রী আরো বলেন, আমরা সম্প্রচারের ক্ষেত্রে শৃঙ্খলা আনার চেষ্টা করছি। বিদেশি টিভি চ্যানেলে দেশীয় পণ্যের বিজ্ঞাপনের প্রচার বন্ধ করেছি। পৃথিবীর কোনো দেশে এটা হয় না উল্লেখ করে তিনি বলেন, জুলাই মাসের পরে কেউ এটা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেন, বাংলাদেশ ডিজিটালাইজের পথে এগিয়ে যাচ্ছে। আকাশ ডিটিএইচ তারই প্রতিফলন। এর মাধ্যমে দেশের বিশাল একটি জনগোষ্ঠীকে সাশ্রয়ী মূল্যে ডিজিটাল সেবা দেয়া সম্ভব হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, বঙ্গবন্ধু কমিউনিকেশন্স স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান সোহেল এফ রহমান, বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, আগামী ১৯ মে দেশের ২০টি জেলা শহরে আকাশ ডিটিএইচ সেবা পাওয়া যাবে। মাসে মাত্র ৩৯৯ টাকায় মিলবে এ সেবা। আর আকাশ ডিটিএইচের এককালীন সংযোগে খরচ পড়বে ছয় হাজার ৪৯৯ টাকা।


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল