২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সরকার প্রতিবাদী জনতাকে ভয়ের বার্তা দিতে চাচ্ছে : সিপিবি

সরকার প্রতিবাদী জনতাকে ভয়ের বার্তা দিতে চাচ্ছে : সিপিবি - ছবি : সংগ্রহ

লেখক-অ্যাকটিভিস্ট ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ সিপিবির, অবিলম্বে মুক্তি দাবি জানিয়ে সিপিবি নেতৃবৃন্দ বলেছেন, তাকে গ্রেফতারের মধ্য দিয়ে সরকার প্রতিবাদী জনতাকে ভয়ের বার্তা দিতে চাচ্ছে।

ছাত্র ইউনিয়ন ও যুব ইউনিয়নের সাবেক নেতা লেখক-অ্যাকটিভিস্ট ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতারের ঘটনায় সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে একথা বলেন। বিবৃতিতে নেতৃবৃন্দ তার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।

বিবৃতিতে সিপিবির নেতৃবৃন্দ বলেন, ইমতিয়াজ মাহমুদ একজন সমাজসচেতন প্রতিবাদী লেখক ও অ্যাকটিভিস্ট। তিনি তাঁর লেখনীর মধ্য দিয়ে গণতান্ত্রিক অধিকার, নারীমুক্তি ও জাতিসত্তার মুক্তি, বাক্ স্বাধীনতা এবং মানবাধিকারের পক্ষে আপসহীনভাবে লড়াই করে চলেছেন।

নেতৃবৃন্দ আরো বলেন, ভীতির রাজত্ব কায়েমের মধ্য দিয়ে স্বৈরতন্ত্র টিকে থাকে। ইমতিয়াজ মাহমুদসহ যারা সামাজিক পরিম-লে প্রতিবাদী কণ্ঠ হিসেবে জননন্দিত, তাদের ওপর রাষ্ট্রীয় দমন-পীড়ন চালানো হচ্ছে। এভাবে সরকার ভীতি ও ত্রাস সৃষ্টি করে একদলীয় কর্তৃত্ববাদী শাসন টিকিয়ে রাখতে চাইছে।

নেতৃবৃন্দ ইমতিয়াজ মাহমুদের মুক্তির পাশাপাশি স্বাধীন মতপ্রকাশের অধিকারের জন্য এবং ফ্যাসিবাদী প্রবণতার বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement
বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সংশ্লিষ্টতা : ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭

সকল