২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

অধ্যাপক সামাদের গ্রেফতার নিয়ে যা বলছে জামায়াত

অধ্যাপক সামাদকে গ্রেফতারের প্রতিবাদে জামায়াতের বিবৃতি - নয়া দিগন্ত

রাজশাহী মহানগরী জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের রাজশাহী মহানগরী শাখার সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের ৩০নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর অধ্যাপক আঃ সামাদকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

শুক্রবার দেয়া বিবৃতিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেন,‘অধ্যাপক আঃ সামাদের জনপ্রিয়তায় ভীত হয়েই সরকার তাকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে। তাকে অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

তিনি আরো বলেন, অধ্যাপক আঃ সামাদ একাধিকবার নির্বাচিত একজন সাবেক ওয়ার্ড কাউন্সিলর এবং রাজশাহী সিটি করপোরেশনের একজন সাবেক প্যানেল মেয়রের দায়িত্ব পালনকারী অত্যন্ত জনপ্রিয় ব্যক্তি ও বিশিষ্ট শিক্ষাবিদ। এমন একজন গুণী ব্যক্তিকে অন্যায়ভাবে গ্রেফতার করার মধ্য দিয়ে সরকারের কর্তৃত্ববাদী স্বৈরাচারী চেহারাটা অত্যন্ত নগ্নভাবে ফুটে উঠেছে।

তিনি বলেন, জনসমর্থনহীন সরকার রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার করে জোর করে ক্ষমতায় টিকে থাকার উদ্দেশ্যেই অধ্যাপক সামাদের মত জনপ্রিয় গুণী ব্যক্তিদের গ্রেফতার করছে। সরকারের ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে তীব্র গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

জুলুম-নির্যাতন বন্ধ করে অবিলম্বে অধ্যাপক আবদুস সামাদসহ বাংলাদেশ জামায়াতে ইসলামীর গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি।


আরো সংবাদ



premium cement
সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না

সকল