১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`
শিক্ষানবিশ সার্জেন্টদের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার

আইনে কঠোর, ব্যবহারে বিনয়ী

আইনে কঠোর, ব্যবহারে বিনয়ী - সংগৃহীত

আইন প্রয়োগে কঠোর ও ব্যবহারে বিনয়ী হবেন। সবসময় মনে রাখতে হবে আপনি আমি জনগণের সেবক। জনগণকে সেবা দেয়াই আমাদের কাজ। অনুরাগ, বিরাগ ও আবেগের উর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে হবে। কেউ ট্রাফিক আইন ভঙ্গ করলে আইনানুযায়ী ব্যবস্থা নিবেন। কিন্তু কোন অবস্থায় গালমন্দ, খারাপ আচরণ ও দুর্ব্যবহার করবেন না।

বুধবার দুপুরে রাজারবাগ শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে সদ্য যোগদানকৃত শিক্ষানবিশ সার্জেন্টদের উদ্দেশ্যে এসব নির্দেশনা দেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, ডিএমপি’র সুনাম ও ভাবমূর্তি বজায় রেখে দায়িত্ব পালন করতে হবে।

এ সময় কারও সাথে দুর্ব্যবহার ও খারাপ আচরণ করা যাবে না।

ডিএমপি কমিশনার বলেন, আইনের ঊর্ধ্বে কেউ না। আইন প্রয়োগে কঠোর ও ব্যবহারে বিনয়ী হবে। দায়িত্ব পালনের সময় বডিওয়ার্ন ক্যামেরা সচল রাখুন। দায়িত্ব পালনে কেউ আপনার উপর চড়াও হলে আপনি শান্ত থেকে দায়িত্ব পালন করুন এবং ঘটনাটি বডিওয়ার্ন ক্যামেরা দ্বারা রেকর্ড করুন। আইনের প্রয়োগ করার পাশাপাশি কোন রকম জনহয়রানিমূলক কাজ করা যাবে না।

ডিএমপি’র ট্রাফিক বিভাগের কাজ চ্যালেঞ্জিং। বিশ্বের অনেক দেশ ভ্রমন করেছি, মনে হয় বাংলাদেশই একমাত্র দেশ যেখানে ট্রাফিক নিয়ন্ত্রণ হয় হাতের ইশারায়। ট্রাফিক পুলিশ সদস্যরা রমজানে রাস্তায় শুধু পানি খেয়ে ইফতার করে। জীবনের ঝুঁকি নিয়ে সকল প্রাকৃতিক বৈরিতা উপেক্ষা করে নিজেদের দায়িত্ব পালন করে যানজটকে সহনীয় পর্যায়ে রাখতে আপ্রাণ চেষ্টা করেন।

নবীন সার্জেন্টদের সতর্ক করে ডিএমপি প্রধান বলেন, কোন রকম অনিয়ম ও দুনীর্তি চলবে না। ডিএমপি’র সুনাম, মূল্যবোধ ও ভাবমূর্তি বিনষ্ট হয় এমন কাজ করলে তাকে ছাড় দেয়া হবে না। আপনারা পেশাদারিত্বের সঙ্গে, ধৈর্যশীল ও বিনয়ী হয়ে নিজেদের দায়িত্ব পালন করবেন। দায়িত্ব পালনে কেউ আহত বা অসুস্থ হলে তাকে আমরা সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করে থাকি।


আরো সংবাদ



premium cement
সম্পদ বিবরণী জমা দেয়ার বাধ্যবাধকতা বাতিল হলে দুর্নীতি উৎসাহিত হবে : টিআইবি ফিলিপাইন ও জাপানের নেতাদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ইফতার পার্টির নামে সরকারের অন্ধ সমালোচনা করছে বিএনপি : ওবায়দুল কাদের ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন

সকল