২০ আগস্ট ২০১৯
শিক্ষানবিশ সার্জেন্টদের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার

আইনে কঠোর, ব্যবহারে বিনয়ী

আইনে কঠোর, ব্যবহারে বিনয়ী - সংগৃহীত

আইন প্রয়োগে কঠোর ও ব্যবহারে বিনয়ী হবেন। সবসময় মনে রাখতে হবে আপনি আমি জনগণের সেবক। জনগণকে সেবা দেয়াই আমাদের কাজ। অনুরাগ, বিরাগ ও আবেগের উর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে হবে। কেউ ট্রাফিক আইন ভঙ্গ করলে আইনানুযায়ী ব্যবস্থা নিবেন। কিন্তু কোন অবস্থায় গালমন্দ, খারাপ আচরণ ও দুর্ব্যবহার করবেন না।

বুধবার দুপুরে রাজারবাগ শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে সদ্য যোগদানকৃত শিক্ষানবিশ সার্জেন্টদের উদ্দেশ্যে এসব নির্দেশনা দেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, ডিএমপি’র সুনাম ও ভাবমূর্তি বজায় রেখে দায়িত্ব পালন করতে হবে।

এ সময় কারও সাথে দুর্ব্যবহার ও খারাপ আচরণ করা যাবে না।

ডিএমপি কমিশনার বলেন, আইনের ঊর্ধ্বে কেউ না। আইন প্রয়োগে কঠোর ও ব্যবহারে বিনয়ী হবে। দায়িত্ব পালনের সময় বডিওয়ার্ন ক্যামেরা সচল রাখুন। দায়িত্ব পালনে কেউ আপনার উপর চড়াও হলে আপনি শান্ত থেকে দায়িত্ব পালন করুন এবং ঘটনাটি বডিওয়ার্ন ক্যামেরা দ্বারা রেকর্ড করুন। আইনের প্রয়োগ করার পাশাপাশি কোন রকম জনহয়রানিমূলক কাজ করা যাবে না।

ডিএমপি’র ট্রাফিক বিভাগের কাজ চ্যালেঞ্জিং। বিশ্বের অনেক দেশ ভ্রমন করেছি, মনে হয় বাংলাদেশই একমাত্র দেশ যেখানে ট্রাফিক নিয়ন্ত্রণ হয় হাতের ইশারায়। ট্রাফিক পুলিশ সদস্যরা রমজানে রাস্তায় শুধু পানি খেয়ে ইফতার করে। জীবনের ঝুঁকি নিয়ে সকল প্রাকৃতিক বৈরিতা উপেক্ষা করে নিজেদের দায়িত্ব পালন করে যানজটকে সহনীয় পর্যায়ে রাখতে আপ্রাণ চেষ্টা করেন।

নবীন সার্জেন্টদের সতর্ক করে ডিএমপি প্রধান বলেন, কোন রকম অনিয়ম ও দুনীর্তি চলবে না। ডিএমপি’র সুনাম, মূল্যবোধ ও ভাবমূর্তি বিনষ্ট হয় এমন কাজ করলে তাকে ছাড় দেয়া হবে না। আপনারা পেশাদারিত্বের সঙ্গে, ধৈর্যশীল ও বিনয়ী হয়ে নিজেদের দায়িত্ব পালন করবেন। দায়িত্ব পালনে কেউ আহত বা অসুস্থ হলে তাকে আমরা সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করে থাকি।


আরো সংবাদ

কাশ্মির সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ভারতীয় সেনা নিহত জঙ্গলে আলিঙ্গনরত পরকীয়া জুটির বজ্রপাতে মৃত্যু একনেকে তথ্য ভান্ডার সুরক্ষাসহ ১২ প্রকল্পের অনুমোদন ‘সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজগুলো সম্পন্ন করে যাচ্ছেন কন্যা শেখ হাসিনা’ স্বদেশে ফিরতে চায় না রোহিঙ্গারা বঙ্গবন্ধু জাতিকে সোনার বাংলা উপহার দিয়ে গেছেন : ক্রীড়া প্রতিমন্ত্রী হামলা, মামলা, গ্রেফতারের মাধ্যমে সরকার টিকে থাকতে চায় : রিজভী ৩য় শ্রেণীর ছাত্রী অন্তঃসত্ত্বা, অভিযুক্ত ধর্ষকের রহস্যজনক... দ্বিতীয় বিয়ে করেছেন দ্য রক কাশ্মির সঙ্ঘাতের মাঝেও পাকিস্তানি বর ও ভারতীয় বধুতে বিয়ে সম্পন্ন গফরগাঁওয়ে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী ধর্ষিত

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet