২০ আগস্ট ২০১৯

আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করা হবে : কুমিল্লায় মির্জা ফখরুল

আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করা হবে : কুমিল্লায় মির্জা ফখরুল - ছবি : নয়া দিগন্ত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটকে রাখা হয়েছে। সরকার তাকে যথাযথ চিকিৎসা না দিয়ে কারাগারে রেখেই মারতে চাচ্ছে। গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করা হবে। বিএনপি কখনোই প্যারোলে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি করেনি। এসব অবান্তর তথ্য কিছু মিডিয়ায় এসেছে। বেগম খালেদা জিয়ার মুক্তির বিনিময়ে বিএনপির নির্বাচিত এমপিরা সংসদে যাবে এমন তথ্যও সঠিক নয়। সরকারের মধ্যে অনেক এমপি-মন্ত্রী আছেন যারা সাজাপ্রাপ্ত হয়েও মুক্ত আছেন।

তিনি বলেন, একাদশ সংসদ নির্বাচনে আমরা (বিএনপি) পরাজিত হয়েছে বিশ্বাস করি না। আমরা নির্বাচনে না গেলে আওয়ামী লীগ যে একটি জনবিচ্ছিন্ন দল তা জনগণের কাছে প্রমাণিত হতো না। কুমিল্লা-১০ (সদর দক্ষিণ, লালমাই, নাঙ্গলকোট) সংসদীয় আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকালীন সময়ে নিহত বাচ্চু মিয়ার পরিবারসহ ক্ষতিগ্রস্ত শতাধিক নেতাকর্মীর পরিবারকে সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ও সাংবাদিকদের সাথে পৃথক মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। শনিবার বিকালে জেলার সদর দক্ষিণ উপজেলার নোয়াগাঁও গ্রামে সাবেক এমপি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরীর বাড়িতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল আরও বলেন, যে চিন্তা ভাবনা নিয়ে আমরা মুক্তিযুদ্ধ করেছি আওয়ামী লীগ সেই চিন্তা চেতনাকে শেষ করে দিয়েছে। তারা গণতন্ত্রকে শেষ করে দিয়েছে, মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে একটি দেউলিয়া দলে পরিণত হয়েছে। তাই হরতাল অবরোধ করে নয়, গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

ঐক্য সংহতি পরিষদ এবং কুমিল্লা-১০ সংসদীয় আসনের বিএনপি ও অঙ্গসংগঠন আয়োজিত ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মনিরুল হক চৌধুরীর মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা ড. চৌধুরী সায়মা ফেরদৌস। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাংবাদিক নেতা শওকত মাহমুদ ও কবির মুরাদ, দলের কেন্দ্রীয় নেতা আবদুল আউয়াল খান, শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, সৈয়দ জাহাঙ্গীর আহমেদ প্রমুখ।

এর আগে দুপুরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর জেলার বুড়িচং উপজেলার কাবিলা এলাকায় বিএনপি আয়োজিত এক পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।


আরো সংবাদ

প্রত্যাবাসনের তালিকাভুক্ত রোহিঙ্গাদের সাক্ষাৎকার শুরু দুদকের মামলায় তালতলীর সাবেক উপজেলা চেয়ারম্যান মিন্টু জেলহাজতে মিন্নির জামিন নিয়ে হাইকোর্টের রুল, মামলার তদন্ত কর্মকর্তাকে তলব সিন্ডিকেট করে চামড়ার টাকা লুটপাটে প্রভাবশালীরা জড়িত : গণতান্ত্রিক বাম ঐক্য ৫ দাবি পূরণ হলে মিয়ানমারে ফিরতে রাজি রোহিঙ্গারা কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মনোনয়নপত্র জমা দিয়েছেন ছাত্রদলের প্রার্থীরা দেশে ফিরে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম এই সরকার পুরোপুরি ব্যর্থ ও প্রতারক : মির্জা ফখরুল শেখ হাসিনার ট্রেনে হামলা : দণ্ডপ্রাপ্তদের আপিল শুনানির জন্য গ্রহণ কাশ্মিরিদের অধিকার খর্ব হয়েছে, ভারতীয় হিসেবে আর গর্ব করি না : অমর্ত্য সেন

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet