২০ আগস্ট ২০১৯

 কৃত্রিম পায়ে নতুন জীবনে ফিরলো রাসেল

 কৃত্রিম পায়ে নতুন জীবনে ফিরলো রাসেল - নয়া দিগন্ত

রাজধানীর যাত্রাবাড়িতে গ্রিন লাইন পরিবহণের বাসের চাপায় বাম পা হারানো রাসেল সরকার কৃত্রিম ‘পা’ নিয়ে নতুন জীবনে ফিরলো । বৃহস্পতিবার সাভারের পক্ষাঘাগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) থেকে তাকে একটি কৃত্রিম পা দেয়া হয়েছে। সকালে রাসেল সরকারের শরীরে কৃত্রিম পা টি সংযুক্ত করেন সিআরপি’র কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক।

এ সময় রাসেল সরকার বলেন, ‘মাত্র এক বছর আগের কথা মনে পড়লে পুরো শরীর শিউরে ওঠে। শরীরে কৃত্রিম পা সংযোজনের পর আবারও আগের জীবনের কথা মনে পড়ে গেলো। সেই সময় মনে হয়েছিলো মরে যাই, কিন্ত এখন সিআরপি’তে এসে আমি আবার নতুন জীবন খুজে পেয়েছি।

তিনি এ সময় সিআরপি কর্তৃপক্ষ কে ধন্যবাদ জানান। এদিকে সিআরপি’র কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক জানান, রাসেল সরকারের দেহে সিআরপি’র পক্ষ থেকে বিনামূল্যে ইন্টারন্যাশনাল রেক্টর সোসাইটি (আইসিআরসি) সুইজারল্যান্ড বেইজ টেকনোলজীর একটি পা দেয়া হয়েছে। তিনি বলেন, ‘কিছুদিন আগে রাসেল সরকারের পায়ের সম্পূর্ণ পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার পর বৃহস্পতিবার তার শরীরে কৃত্রিম পা সংযোজন করা হলো। তার এই পা নিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পায় ৪ সপ্তাহ সময় লেগে যাবে। আর এই সময়ের মধ্যে নতুন পা দিয়ে চলাফেরাসহ দৈনন্দিন কাজের বিষয়গুলোও তাকে অনুশীলন করানো হবে।’

তিনি আরো বলেন- রাসেলকে আমাদের সিআরপিতে যে ধরণের সুবিধা দেওয়া সম্ভব আমরা তাকে সব ধরণের সুবিধা দেব। সিআরপি কর্তৃপক্ষ রাসেল সরকার কে যে, কৃত্রিম ‘পা’টি দিয়েছে তার মূল্য ৭০ হাজার থেকে ১ লক্ষ টাকা মূল্য। যা বাহিরের কোন ব্যক্তির কাছ থেকে মূল্য নিয়ে থাকেন।

উল্লেখ্য, গত বছরের ২০১৮ সালের ২৮শে এপ্রিল রাজধানীর যাত্রাবাড়িতে কথা কাটাকাটির জেরে গ্রীন লাইন পরিবহণের একটি বাসের চালক ক্ষীপ্ত হয়ে রাসেল সরকারকে চাপা দেয়। এতে তার বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়। রাসেল ঢাকার আদাবর এলাকায় স্থানীয় একটি রেন্ট-এ-কার প্রতিষ্ঠানের প্রাইভেটকার চালাতেন।

 


আরো সংবাদ

জঙ্গলে আলিঙ্গনরত পরকীয়া জুটির বজ্রপাতে মৃত্যু একনেকে তথ্য ভান্ডার সুরক্ষাসহ ১২ প্রকল্পের অনুমোদন ‘সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজগুলো সম্পন্ন করে যাচ্ছেন কন্যা শেখ হাসিনা’ স্বদেশে ফিরতে চায় না রোহিঙ্গারা বঙ্গবন্ধু জাতিকে সোনার বাংলা উপহার দিয়ে গেছেন : ক্রীড়া প্রতিমন্ত্রী হামলা, মামলা, গ্রেফতারের মাধ্যমে সরকার টিকে থাকতে চায় : রিজভী ৩য় শ্রেণীর ছাত্রী অন্তঃসত্ত্বা, অভিযুক্ত ধর্ষকের রহস্যজনক... দ্বিতীয় বিয়ে করেছেন দ্য রক কাশ্মির সঙ্ঘাতের মাঝেও পাকিস্তানি বর ও ভারতীয় বধুতে বিয়ে সম্পন্ন গফরগাঁওয়ে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী ধর্ষিত মেসির অনুরোধে নেইমারকে পেতে আরো একবার চেষ্টা করবে বার্সা

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet