২৫ মে ২০১৯

‘অন্য কোনো দেশে বাজেট নিয়ে এভাবে আলোচনা হয় কি না জানা নেই’

-

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমাদের দেশের মতো অন্য কোনো দেশ বাজেট নিয়ে এভাবে সবার সাথে আলোচনা করে কিনা আমার জানা নেই।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সংসদ সদস্যদের বিভিন্ন খাত নিয়ে বাজেট আলোচনা ও কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন, আমাদের মতো সমপর্যায়ের বা আমাদের থেকে একটু উপরের দেশগুলো বাজেট নিয়ে এভাবে আলোচনা করে কিনা তা আমার জানা নেই। আমরা বাজেট পেশ করার আগে সবাইকে নিয়ে যেভাবে আলোচনা করি সেটা পজেটিভ একটা বিষয়।

তিনি বলেন, আমরা কিছুদিন আগে সাইখ সিরাজকে নিয়ে গ্রামে গিয়েছি। সেখানে গিয়ে সাধারণ জনগনের সাথে কথা বলেছি। তাদের চাহিদা সম্পর্কে জানতে চেস্টা করেছি। এমনকি কিছুদিন আগে আমি খুলনাতে গিয়েও এই বিষয়ে আলোচনা করেছি। আর এই সকল কার্যক্রম থেকেই বোঝা যাচ্ছে যে আমরা সঠিক পথেই আছি।

মন্ত্রী আরো বলেন, আমাদের বাজেট নিয়ে আরো বেশি প্রচার করতে হবে। কারণ এই বাজেট হচ্ছে দেশের জনগণের। তাই তাদের এই বিষয়ে জানার অধিকার রয়েছে।

তিনি বলেন, যেখানেই আমি যাই বৈষম্য নিয়ে কথা হয়। তাই আমি বলবো, আলোচনার মাধ্যমে এই বৈষম্য দূর করতে হবে।

এ সময় মন্ত্রী আরো বলেন, আপনারা যদি কেউ কোনো প্রকল্প নিয়ে জানতে চান তাহলে আমার মন্ত্রণালয়ে আসবেন। আমি চেষ্টা করবো আমাদের এই বিষয়ে অবগত করার জন্য।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমীন চৌধুরী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল প্রমুখ।


আরো সংবাদ




Instagram Web Viewer
agario agario - agario
hd film izle pvc zemin kaplama hd film izle Instagram Web Viewer instagram takipçi satın al Bursa evden eve taşımacılık gebze evden eve nakliyat Canlı Radyo Dinle Yatırımlık arsa Tesettürspor Ankara evden eve nakliyat İstanbul ilaçlama İstanbul böcek ilaçlama paykasa