২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এই সরকার ধর্ষক আর খুনিদের পৃষ্ঠপোষক : মান্না

মানববন্ধন
এই সরকার ধর্ষক আর খুনিদের পৃষ্ঠপোষক : মান্না - ছবি : নয়া দিগন্ত

এই সরকার ধর্ষক আর খুনিদের পৃষ্ঠপোষক বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না ।

তিনি বলেন, ফেনীর সোনাগাজীতে যারা নুসরাত জাহান রাফির ধর্ষক আর খুনিদের বিচার চেয়ে মানববন্ধন করতে চেয়েছে তাদেরকে বাধা দেয়া হয়েছে। অন্যদিকে ধর্ষকের মুক্তি চেয়ে যারা মিছিল করেছে তাদেরকে চিহ্নিত করা হচ্ছে না। ধর্ষণ এবং খুনের ঘটনায় যাদের নাম এসেছে তারা সবাই সরকারের লোকজন। এখন তাদেরকে বাঁচাতে চেষ্টা করা হচ্ছে।

আজ সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নুসরাত, তনু ও শিশু মনির হত্যার বিচারের দাবিতে জাতীয় মানবাধিকার আন্দোলন আয়োজিত মানববন্ধনে মাহমুদুর রহমান মান্না একথা বলেন।

তিনি আরো বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের সেঞ্চুরি করার পর ছাত্রলীগের নেতাকে পুরস্কৃত করা হয়েছে।’ এই সরকার ধর্ষক আর খুনিদের কোনো বিচার করে না বলেও তিনি মন্তব্য করেন।

মাহমুদুর রহমান মান্না আরো বলেন, ‘মানুষ জানে এই সরকার ভোটের মাধ্যমে ক্ষমতায় আসেনি। তারা ক্ষমতায় এসেছে ফটকাবাজির মাধ্যমে। দলীয় লোকজনদের কোনো অপরাধের তারা বিচার অতীতে করেনি এখনো করবে না।’ এযাবৎকালে যতগুলো খুন আর ধর্ষণের ঘটনায় আওয়ামী লীগের লোকজন জড়িত সেগুলোর একটিরও কোনো বিচার হয়নি বলে তিনি অভিযোগ করেন।

তিনি বলেন, এই সরকার পুলিশের উপর ভরসা করেই ক্ষমতায় টিকে আছে। তাই স্থানীয় এমপি মন্ত্রীরাও এখন পুলিশের উপর খবরদারি করতে পারে না। কারণ পুলিশ এখন তাদের মুখের উপর বলে দেয়, ‘ভোটে আপনারা ক্ষমতায় আসেন নাই, আমরাই আপনাদের ক্ষমতায় এনেছি।’


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল