২০ এপ্রিল ২০১৯

সংসদে যাওয়ার কোনো আলোচনা হয়নি : মির্জা ফখরুল

বিএনপি
মির্জা ফখরুল - ফাইল ছবি

সংসদে যাওয়ার বিষয়ে কোনো আলোচনা হয়নি জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ বিষয়ে তার কাছে কোনো তথ্যই নেই।

আজ সোমবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফাতেহা পাঠ ও মোনাজাত শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এর আগে ওলামা দলের নবগঠিত আহ্বায়ক কমিটির সদস্যদের নিয়ে শহীদ জিয়ার কবরে মোনাজাতে অংশ নেন মির্জা ফখরুল।

বিএনপির নির্বাচিত প্রার্থীদের সংসদে যাওয়ার বিষয়ে দলে কোনো আলোচনা হয়েছে কি না- এই প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ বিষয়ে কোনো আলোচনা হয়নি।

বিএনপি থেকে নির্বাচিত এক থেকে দুইজন প্রার্থী সংসদে যেতে চাচ্ছেন- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এধরণের কোনো ইনফরমেশন আমাদের কাছে নাই।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাথে সাক্ষাতের বিষয়ে জানতে চাইলে মির্জা আলমগীর বলেন, বেগম জিয়ার সাথে তার স্বাস্থ্য এবং তার যেনো আরো ভালো চিকিৎসা হয়, সেসব বিষয়ে আলোচনা হয়েছে। এছাড়া বেগম জিয়া যে মামলাগুলো রয়েছে, সেগুলোর অবস্থা কি- সেবিষয়ে তিনি জানতে চেয়েছেন। আর দলের অবস্থা সম্পর্কে তিনি জানতে চেয়েছেন এবং দলের নেতাকর্মীদেরকে বৈশাখী শুভেচ্ছা জানিয়েছেন।

বেগম জিয়ার সাথে তার প্যারোলে মুক্তির বিষয়ে আলোচনা হয়েছে কি না- এই প্রশ্নের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, প্যারোল দলের বিষয় নয়। এটা বেগম খালেদা জিয়া ও তার পরিবারের বিষয়। সুতরাং এটা নিয়ে আমরা খুব বেশি আলোচনা করি নাই।

বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকার জন্য বেগম জিয়া আহ্বান জানিয়েছেন। খালেদা জিয়া আরো বলেছেন, দল ও দেশের জনগণের যে ঐক্য, সেই ঐক্য যেন অটুট থাকে।

বিএনপি কি ধরণের আন্দোলন করবে- এই প্রশ্নের জবাবে তিনি বলেন, আন্দোলনের বিভিন্ন ধাপ, ধরণ ও কৌশল থাকে। আন্দোলন বলতে শুধু হরতাল ও অবরোধ যদি বুঝেন তাহলে আপনাদের এবিষয়ের সঙ্গে আমরা একমত হতে পারি না। আর জনগণের মধ্যে একটা আলোড়ন সৃষ্টি করতে হবে এবং জনগণকে নিয়ে স্বোচ্চার হতে হবে- এটাই আমরা আন্দোলন মনে করি। এর জন্য আমরা কাজ করছি এবং প্রস্তুতি নিচ্ছি। সুতরাং আন্দোলনের মধ্যে দিয়েই বেগম জিয়াকে মুক্ত করে আনতে আমরা সক্ষম হবো।

মির্জা ফখরুল বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারতের মধ্যে দিয়ে আমরা শপথ নিয়েছি, যে গণতন্ত্রকে হরণ করা হয়েছে, খালেদা জিয়াসহ দলেন নেতাকর্মীদেরকে অন্যায়ভাবে আটক করে রাখা হয়েছে এবং মিথ্যা মামলা দেয়া হয়েছে- এই সকল অন্যায় ও অবিচারের বিরুদ্ধে আমাদের আন্দোলনকে আরো বেগবান করবো। আর আন্দোলনের মধ্যে দিয়ে বেগম জিয়া মুক্ত করবো এবং গণতন্ত্রকে ফিরিয়ে আনবো।

এসময় ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল মাওলানা শাহ মো: নেছারুল হক, সদস্য সচিব প্রিন্সিপাল মাওলানা মো: নজরুল ইসলাম তালুকদারসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ




iptv al Epoksi boya epoksi zemin kaplama Daftar Situs Agen Judi Bola Net Online Terpercaya Resmi

Hacklink

Bursa evden eve nakliyat
arsa fiyatları tesettür giyim
Canlı Radyo Dinle hd film izle instagram takipçi satın al ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme

instagram takipçi satın al