২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দেশবাসীকে জামায়াতের শুভেচ্ছা

বাংলা নববর্ষ উপলক্ষ্যে দেশবাসীকে জামায়াতের শুভেচ্ছা - নয়া দিগন্ত

১লা বৈশাখ বাংলা শুভ নববর্ষ উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। নববর্ষ উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে শুক্রবার এক বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ।

শুভেচ্ছা বাণীতে আমীরে জামায়াত বলেন,‘বাংলা নববর্ষ আমাদের সামনে সমাগত। মোঘল সম্রাট আকবরের আমল থেকে খাজনা আদায়ের সুবিধার্থে ১লা বৈশাখ বাংলা নববর্ষ হিসেবে পালিত হয়ে আসছে।’

তিনি বলেন, জাতি এমনি এক সংকটকালে বাংলা নববর্ষ উদযাপন করতে যাচ্ছে যখন গণতন্ত্র, ভোটাধিকার, আইনের শাসন ও ন্যায় বিচার দেশ থেকে নির্বাসিত। দেশে অবাধে চলছে হত্যা, ধর্ষণ, সন্ত্রাস, ঘুষ, দুর্নীতি ও লুটপাট। মানুষ পুড়িয়ে হত্যা করার মত বর্বর ঘটনাও ক্রমেই বেড়ে চলছে।

বিবৃতিতে তিনি বলেন, বাক-স্বাধীনতাসহ মানুষের সকল মৌলিক অধিকার পদদলিত। বাংলা নববর্ষে মঙ্গল প্রতীক ও মঙ্গল শোভাযাত্রার নামে আমদানী করা হচ্ছে ভিন্ন ধর্মের অপসংস্কৃতি। ইসলামী শিক্ষা ও সংস্কৃতি ধ্বংসের গভীর ষড়যন্ত্র চলছে। এ অবস্থা থেকে জাতি মুক্তি চায়। বাংলা নববর্ষ মুক্তির সেই আহ্বান নিয়ে আমাদের সামনে হাজির হয়েছে।

জামায়াতের আমীর আরো বলেন, আসুন জাতি হিসেবে সকল প্রকার অন্যায়ের বিরুদ্ধে ঘুরে দাঁড়াবার শপথ নিই, যাতে দেশের সকল জনগণ শান্তি ও স্বস্তির সাথে বাঁচার জন্য নিজেদের মত করে বাংলাদেশটাকে গড়ে তুলতে পারে। আমি দেশবাসী সকলের সুখ, শান্তি, সমৃদ্ধি, সুস্বাস্থ্য কামনার পাশাপাশি জুলুম ও শৃঙ্খলমুক্ত বাংলাদেশ কামনা করছি এবং আমার দলের পক্ষ থেকে প্রিয় দেশবাসীকে বাংলা নববর্ষের উষ্ণ শুভেচ্ছা জ্ঞাপন করছি।

বিবৃতিতে ন্যায় ও ইনসাফের ভিত্তিতে একটি জুলুম-নির্যাতনমুক্ত সুখী-সমৃদ্ধশালী জনকল্যাণকামী, ইসলামী মূল্যবোধে বিশ্বাসী গণতান্ত্রিক সমাজ গঠনে এগিয়ে আসার জন্য দেশবাসী সকলের প্রতি আন্তরিকভাবে আহ্বান জানান তিনি।

আরো পড়ুন : কামারুজ্জামানকে নিয়ে জামায়াতের বিবৃতি

নয়া দিগন্ত অনলাইন, (১০ এপ্রিল ২০১৯)

জামায়াতে ইসলামীর সাবেক সিনিয়র সহকারী সেক্রেটারী জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের ‘অবদান এবং সর্বোচ্চ ত্যাগের’ কথা স্মরণ দলটির আমীর মকবুল আহমাদ এক বিবৃতিতে বলেন, ‘সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য বিচারের নামে প্রহসনের আয়োজন করে মিথ্যা ও সাজানো মামলায় মুহাম্মাদ কামারুজ্জামানকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করে।

তার এই দণ্ডের বিরুদ্ধে দেশ ও বিদেশ থেকে ব্যাপক প্রতিবাদ জানানো হয়। জাতিসংঘ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং বিভিন্ন দেশ ও মানবাধিকার সংস্থা তার মৃত্যুদণ্ড স্থগিতের আহবান জানায়। সরকার তা অগ্রাহ্য করে ২০১৫ সালের ১১ এপ্রিল রাত ১০টা ৩০ মিনিটে তাকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করে।’

বিবৃতিতে আরো বলা হয়, মুহাম্মাদ কামারুজ্জামান একজন রাজনীতিবিদ হিসেবে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনার পাশাপাশি লেখক, সাংবাদিক ও গবেষক হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রেখে গিয়েছেন। তিনি অনেকগুলো গ্রন্থ রচনা করেছেন। তার রচিত গ্রন্থ ও প্রবন্ধসমূহ যুগযুগ ধরে ইসলামী আন্দোলনের কর্মী ও দেশের জনগণকে অনুপ্রাণিত করবে।

গণতান্ত্রিক আন্দোলনে তার অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে উল্লেখ করে বিবৃতিতে আরো বলা হয়, ‘তিনি জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত অন্যায়, অসত্য ও মিথ্যার বিরুদ্ধে আপোষহীনভাবে সংগ্রাম করে গিয়েছেন। তিনি সরকারের ষড়যন্ত্রের নিকট মাথা নত করেননি।

তিনি দ্ব্যর্থহীন ভাষায় ঘোষণা করেছেন, “প্রাণের মালিক আল্লাহ। সুতরাং তিনি ছাড়া আর কারো কাছে মাথা নত করার প্রশ্নই আসে না।” আমি তার শাহাদাত কবুল করার জন্য মহান আল্লাহর কাছে দোয়া করছি এবং দেশবাসীকে তার রেখে যাওয়া ইসলামী আন্দোলনে শরীক হওয়ার আহবান জানাচ্ছি।’


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল