২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সরকার আমাদের কথায় কর্ণপাত করেনি: মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর - সংগৃহীত

দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী অসুস্থ বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় ঢাকায় দোয়া মাহফিল করেছে বিএনপি। দোয়া মাহফিলের আগে সংক্ষিপ্ত বক্ত্যবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের দেশনেত্রী অত্যন্ত অসুস্থ। তাকে কারাগারে ঠিকমতো চিকিৎসা দেয়া হয়নি। আমরা তার জন্য মহান আল্লাহর কাছে দোয়া করি তিনি যেন সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন। এ জন্য দেশবাসীর কাছেও দোয়া কামনা করে বিএনপি মহাসচিব বলেন, শিগগিরই ঐক্যবদ্ধভাবে গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। গতকাল আসরের নামাজের পর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বিএনপির উদ্যোগে কেন্দ্রীয়ভাবে এই দোয়া মাহফিল হয়।

এতে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় ও জিয়া পরিবারের জন্য বিশেষভাবে মুনাজাত করা হয়। সোমবার রাতে বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দুই দিনের দোয়া মাহফিলের কর্মসূচী পালনের সিদ্ধান্ত হয়। পরে এক বিজ্ঞপ্তিতে কর্মসূচীর ঘোষণা দেয়া হয়। এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী রোববার ঢাকায় গণঅনশনের কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সিনিয়র নেতা সেলিমা রহমান, মোহাম্মদ শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, এজেডএম জাহিদ হোসেন, আমান উল্লাহ আমান, আবদুস সালাম, অধ্যাপক সিরাজউদ্দিন আহমেদ, অধ্যাপক আব্দুল কুদ্দুস, কবীর মুরাদ, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, নজরুল ইসলাম মঞ্জু, আবদুস সালাম আজাদ, মোস্তাফিজুর রহমান বাবুল, আমিরুল ইসলাম খান আলিম, অনিন্দ্য ইসলাম অমিত, মুহাম্মদ আবদুল আউয়াল খান, মীর হেলালউদ্দিন, খন্দকার আবু আশফাক, কাজী আবুল বাশার, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, আবু বকর সিদ্দিক, আব্দুল কাদির ভুঁইয়া জুয়েল, শাহ নেছারুল হক, আবুল কালাম আজাদ, ছাত্রদলের আকরামুল হাসান, নাজমুল হাসান, রাজীব আহসান চৌধুরী পাপ্পু সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের বহু নেতা-কর্মী অংশ নেন। গত সোমবার খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়েছে। তিনি ৬২১ নং কেবিনে চিকিৎসা নিচ্ছেন।

মিলাদ মাহফিলপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে অসুস্থ খালেদা জিয়ার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আপনারা দেখেছেন যখন আমাদের প্রিয় নেত্রীকে হসপিটালে নিয়ে যাওয়া হচ্ছিল তিনি ভালোভাবে দাঁড়াতে পারেননি। তাকে হুইল চেয়ারে করে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেও তিনি স্বস্তিতে ছিলেন না। আজকের এই মিলাদ মাহফিলে আমরা আল্লাহর কাছে দোয়া করি, সৃষ্টিকর্তা যেন দ্রুত উনাকে সুস্থ করে আমাদের মাঝে ফিরিয়ে দেন। আমি দেশবাসীর কাছে দোয়া চাই, দেশবাসী যেন প্রাণভরে পরম করুণাময় আল্লাহর কাছে নেত্রীর আশু রোগমুক্তির জন্য দোয়া করেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা ও তাকে বিশেষায়িত হাসপাতালে স্থানান্তর প্রসঙ্গে তিনি বলেন, আমরা স্থায়ী কমিটির সদস্যরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে গিয়েছিলাম এবং আমরা চেয়েছি তার ইচ্ছানুযায়ী একটি বিশেষায়িত হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হোক। কিন্তু সরকার আমাদের সেই কথায় কর্ণপাত করেনি। তাকে আবারো বিএসএমএমইউ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। দেশনেত্রী ঠিকমতো খেতে পারছেন না। তাকে কারাগারে সঠিক চিকিৎসা দেয়া হয়নি। এটা আজকে প্রমাণিত হয়ে গেছে যে, তিনি অত্যন্ত অসুস্থ। তার যে রক্ত পরীক্ষা করা হয়েছে। দেখা গেছে যে, প্রতিটি পরীক্ষা তার স্বাস্থ্যের জন্য হুমকি স্বরূপ।

নেতা-কর্মীদের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবশ্যই মুক্ত করে আনতে হবে। এই ফ্যাসিবাদী চরম স্বৈরাচারী একনায়কতান্ত্রিক সরকারকে সরাতে আমাদের একটি মাত্র পথ; সেটি হলো দেশনেত্রীর নেতৃত্বে আমাদের গণতান্ত্রিক আন্দোলনকে জয়ী করা।


রোববার ঢাকায় অনশন কর্মসূচী: এদিকে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী রোববার ঢাকায় অনশন কর্মসূচী পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। গতকাল বিকেলে দোয়া মাহফিল থেকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই ঘোষণা দেন। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে বন্দী করা হয়েছে। তাকে সেখানে সুবিধামতো চিকিৎসা সেবা প্রদান করা হয়নি। আমরা কেন্দ্রীয়ভাবে তার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করছি। একই উদ্দেশ্যে বুধবার সারাদেশে বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল হবে। সেইসাথে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে আগামী রোববার সকাল ১০ টা হতে বিকেল চারটা পর্যন্ত ঢাকায় অনশন কর্মসূচি পালন করা হবে। রিজভী বলেন, ওইদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গণে এই গণঅনশন হবে। এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ইতিমধ্যে চিঠি দিয়ে জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement