২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে স্থানান্তরের দাবি বিএনপির

বিএনপি
খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে স্থানান্তরের দাবি জানিয়েছে বিএনপি - ছবি: সংগৃহীত

দলের চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়াকে আবারো বিশেষায়িত হাসপাতালে স্থানান্তর করার দাবি জানিয়েছে বিএনপি। আজ সোমবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে সাংবাদিকদের কাছে এ দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে দুপুর ১২টা ৩৭ মিনিটে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়াকে বহনকারী কালো রঙের গাড়িটি হাসপাতালে পৌঁছায়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, আমরা বারবার বলেছি, বিএসএমএমইউতে বেগম জিয়া আসতে চান না। কারণ এখানে তিনি মনে করেন তার চিকিৎসা হচ্ছে না, চিকিৎসা হয় না। এজন্য আমরা বারবার বলেছি, তাকে একটি বিশেষায়িত হাসপাতালে ভর্তি করার জন্য। কিন্তু সরকার এই কথাগুলোকে কর্ণপাত করেনি। তাকে আজকে আবারো এখানে নিয়ে এসেছে।

তিনি বলেন, আমরা বেগম জিয়ার স্বাস্থ্যের ব্যাপারে অত্যন্ত উদ্বিগ্ন ও শঙ্কিত। এজন্য বারবার আমরা বলছি, উন্নত চিকিৎসা তাকে অবশ্যই বিশেষায়িত হাসপাতালে পাঠানো হোক।

মির্জা ফখরুল বলেন, আমরা আশা করবো, সরকার সর্বোচ্চ চেষ্টা করবে, যাতে এখানে বেগম জিয়াকে সর্বোচ্চ চিকিৎসা দেয়া হয় এবং ভালো পরিবেশ যাতে তৈরী করা হয়। সুতরাং এখানে তাকে এমনভাবে যাতে রাখা না হয়... তিনি যেন মনে না করেন তাকে বন্দী অবস্থায় চিকিৎসা দেয়া হচ্ছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হাইকোর্টের নির্দেশ আছে যে, বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের সাথে পরামর্শ করেই তার চিকিৎসা করবে।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটক করে রাখা হয়েছে। তিনি কারাগারে অত্যন্ত অসুস্থ হয়ে পড়েছেন। গতবারও বেগম জিয়ার চিকিৎসকদের ছাড়পত্র ছাড়াই তাকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল থেকে নেওয়ার পর কোনো ডাক্তার তাকে দেখেননি। এমনকি যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল, সেই মেডিকেল বোর্ডকে জেল কর্তৃপক্ষ নিয়ে যাননি।

তিনি বলেন, প্রায় চার মাস পর স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে আমরা দেখা করার পর প্রথমবারের মতো কারাগারে মেডিকেল বোর্ড নিয়ে যায়। কিন্তু তারা শুধুমাত্র বেগম জিয়ার সাথে কথা বলেন। তারপর শুধু রক্ত পরীক্ষা হয়। আর রক্ত পরীক্ষার প্রায় এক মাস পরে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে!


আরো সংবাদ



premium cement