১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বাকশালে যাওয়ার সিদ্ধান্ত আওয়ামী লীগ নেয়নি : হানিফ

ধানমন্ডিতে আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন দলীয় নেতা হানিফ - ছবি : নয়া দিগন্ত

‘সরকার আবারো বাকশাল কায়েমের তোড়জোড় করছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, বাকশাল কোনো সংগঠন নয়। এটা একটা কনসেপ্ট। বাকশাল কর্মসূচি ভবিষ্যতে আসবে কি না এ বিষয়ে কোনো সিদ্ধান্ত আওয়ামী লীগ নেয়নি। এ বিষয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

জাতির ঐতিহাসিক প্রয়োজনে বঙ্গবন্ধু তখন বাকশাল গঠন করে গোটা জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। জাতি যদি একই প্লাটফর্মে থাকে, ঐক্যবদ্ধ থাকে তাহলে অর্থনৈতিক উন্নয়নসহ সব উন্নয়ন ত্বরান্বিত হয়। সেই লক্ষ্য নিয়ে সেই সময়ে তিনি এটা করছিলেন। যে ফখরুল সাহেবরা বাকশালের বিরুদ্ধে কথা বলছেন, ওনার নেতাও বাকশালের নেতা হওয়ার জন্য আবেদন করেছিলেন।

গতকাল রোববার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অনুপস্থিতিতে সম্পাদকমণ্ডলীর এটি প্রথম সভা। সভায় ওবায়দুল কাদেরের জন্য দোয়া এবং আশু আরোগ্য কামনা করা হয়।

বনানীর অগ্নিকাণ্ড প্রসঙ্গে মাহবুবউল আলম হানিফ বলেন, এই অগ্নিকাণ্ডে ২৬ জন নিহত হয়েছেন। অগ্নিনির্বাপণে ফায়ার সার্ভিসসহ যেসব বাহিনী কাজ করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ‘বর্তমান সরকার ফায়ার সার্ভিসের কোনো উন্নয়ন করেনি’ বিএনপি নেতাদের এমন মন্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, বিএনপি সব সময় মিথ্যাচারের রাজনীতি করে। বর্তমান সরকারের সময় ফায়ার স্টেশন ও জনবল দ্বিগুণের বেশি হয়েছে। নতুন অনেক সরঞ্জাম কেনা হয়েছে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক জানান, গত ২৯ মার্চ সভাপতিমণ্ডলীর সভায় গৃহীত সিদ্ধান্ত অনুসারে দেশব্যাপী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে। এ জন্য আটটি টিম গঠন করা হয়েছে। এছাড়া চলতি বছরের অক্টোবরে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। এর জন্যও আটটি বিভাগে আটটি টিমের খসড়া করা হয়েছে। আগামী ৫ এপ্রিল কার্যনির্বাহী কমিটির সভায় এই টিমগুলো যাচাই-বাছাই ও সংযোজন-বিয়োজন করে চূড়ান্ত করা হবে।

উপজেলা নির্বাচন প্রসঙ্গে মাহবুবউল আলম হানিফ বলেন, চেয়ারম্যান পদে দলীয় প্রতীকের বাইরে যারা নির্বাচন করেছে, তাদের আওয়ামী লীগের দায়িত্বশীল কেউ সহযোগিতা করেছে কি না এবং কারা সহযোগিতা করেছে তাদের তালিকা করার জন্য বিভাগীয় সাংগঠনিক সম্পাদকদের দায়িত্ব দেয়া হয়েছে।

জাতীয় ঐক্যফ্রন্টের পুনর্নির্বাচনের দাবির বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে হানিফ বলেন, পরবর্তী জাতীয় সংসদ নির্বাচনও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। তবে এজন্য পাঁচ বছর অপেক্ষা করতে হবে। যখন নির্ধারিত সময়ে নির্বাচন হবে তখন হয়তো নির্বাচন কমিশন ওনার পরামর্শ বিবেচনায় আনবে। এই মুহূর্তে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মেয়াদ পাঁচ বছর আছে। এই সময়ের মধ্যে অপ্রয়োজনীয় কথাবার্তা বলে কোনো লাভ হবে না।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ও খালিদ মাহমুদ চৌধুরী, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা: রোকেয়া সুলতানা, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য রিয়াজুল কবির কাওসার, মারুফা আক্তার পপি প্রমুখ।


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল