১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ক্রাইস্টচার্চ হামলা : ঢাকায় শোক সমাবেশ সোমবার

-

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনার প্রতিবাদে সোমবার একটি শোক ও সংহতি সমাবেশ আয়োজন করা হয়েছে ঢাকায়। সকাল ১০ টায় জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত হবে এই সমাবেশ। গত ১৫ মার্চের জুমার নামাজের সময় ওই হামলায় নিহত হয়েছে ৫০ জন মুসুল্লি। আহত হয়েছে আরো ২৩ জন।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নুর ও লিনউড মসজিদে সন্ত্রাসী হামলায় আহত ও নিহতদের প্রতি শোক ও সংহতি জানিয়ে, “বিভেদ, বিদ্বেষ ও চরমপন্থার বিরুদ্ধে মানবিক সংহতি” সোমবার সকাল ১০ টায় জাতীয় প্রেস ক্লাবে এক শোক ও সংহতি সভার আয়োজন করা হয়েছে ।

এতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দেশের শীর্ষস্থানীয় বুদ্ধিজীবী, সাংবাদিক, অধ্যাপক, রাজনীতিকসহ বিভিন্ন অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ। সৈয়দ আনোয়ার হোসেন, ড. কামাল হোসেন, সৈয়দ আবুল মকসুদ , মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড.আসিফ নজরুল, কমরেড খালেকুজ্জামান, ব্যারিস্টার মইনুল হোসেন, প্রফেসর দিলারা চৌধুরী, মিসেস ফরিদা আক্তার, ব্যারিস্টার রুমিন ফারহান, সাইফুল আলম, মতিউর রহমান চৌধুরী, মওলানা সৈয়দ কামাল উদ্দিন জাফরী, প্রফেসর সুকোমল বড়ুয়া, বিজন কান্তি, মেজর জেনারেল (অব:) ফজলে এলাহি আকবর, ডা: জাফরুল্লাহ চৌধুরি, কবরী সরোয়ার অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন।

শোক ও সংহতি সমাবেশে উপস্থিত থাকার জন্য সকলকে অনুরোধ জানানো হয়েছে আয়োজকদের পক্ষ থেকে। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement