১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

কেন জি এম কাদেরকে অব্যাহতি দিলেন এরশাদ

এরশাদ জি এম কাদের - সংগৃহীত

সংসদের বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ তার ভাই গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরকে দলের কো-চেয়ারম্যানের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছেন।

গত রাতে দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে।

দলের ফেসবুক পাতায়ও গোলাম মোহাম্মদ কাদেরকে (জি এম কাদের) অব্যাহতি দেয়া সংক্রান্ত ওই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে যাতে স্বাক্ষর করেছেন এইচ এম এরশাদ।

গত ১৭ জানুয়ারি এরশাদ তার ছোটো ভাই জি এম কাদেরকে কো-চেয়ারম্যান ঘোষণা করেছিলেন। রংপুরে এক সংবাদ সম্মেলনে ওই ঘোষণা দিয়ে তিনি বলেছিলেন যে তার অবর্তমানে দলের হাল ধরবেনও জি এম কাদের। যদিও দলটিতে কো-চেয়ারম্যান বলে কোনো পদই ছিল না।

জাতীয় পার্টি জানিয়েছে, এক সাংগঠনিক নির্দেশনায় ভাই জি এম কাদেরকে কো-চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দিয়েছেন এরশাদ
শুক্রবার রাতে সাংগঠনিক নির্দেশ শিরোনামে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এরশাদ জি এম কাদেরকে পার্টি পরিচালনায় ব্যর্থ আখ্যায়িত করে তাকে দলের মধ্যে বিভেদ সৃষ্টির জন্য দায়ী করেছেন।

ওই নির্দেশনায় বলা হয়েছে, "যেহেতু জনাব কাদের পার্টি পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন, পার্টির সাংগঠনিক কার্যক্রম ঝিমিয়ে পড়েছে এবং তিনি পার্টির মধ্যে বিভেদ সৃষ্টি করেছেন। পার্টির সিনিয়র নেতৃবৃন্দও তার নেতৃত্বে সংগঠন করতে অপারগতা প্রকাশ করেছেন"।

এরশাদ স্বাক্ষরিত ওই নির্দেশনায় আরও বলা হয়েছে, "সংগঠনের স্বার্থে পার্টির সাংগঠনিক দায়িত্ব ও কো-চেয়ারম্যানের পদ থেকে গোলাম মোহাম্মদ কাদেরকে অব্যাহতি প্রদান করা হলো। তবে তিনি পার্টির প্রেসিডিয়াম পদে বহাল থাকবেন। তিনি সংসদের বিরোধী দলীয় উপনেতার পদে থাকবেন কি-না তা জাতীয় পার্টির পার্লামেন্টারি পার্টি নির্ধারণ করবে"।
সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার

সকল