২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
লেবার পার্টির দোয়া মাহফিলে আলমগীর মহিউদ্দিন

শিক্ষা বিস্তারে মাস্টার ইসমাইলের অবদান চিরস্মরনীয় হয়ে থাকবে

শিক্ষা বিস্তারে মাস্টার ইসমাইলের অবদান চিরস্মরনীয় হয়ে থাকবে - সংগৃহীত

নয়াদিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন বলেছেন, লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ ইরানের পিতা মাস্টার ইসমাইল হোসেন ছিলেন শিক্ষানুরাগী ও ধর্মীয় মুল্যোবোধ সম্পন্ন ব্যাক্তিত্ব। ইসলামী চিন্তাবিদ ও পরোপকারী ব্যক্তি হিসাবে তিনি সর্বমহলে প্রশংসিত ছিলেন। শিক্ষা বিস্তারে তার অবদান চিরস্মরনীয় হয়ে থাকবে। সততা নিষ্ঠা ও অসহায় মানুষের কল্যানে তিনি আমরন কাজ করেছেন। একজন আদর্শ শিক্ষক হিসেবে হাজার হাজার ছাত্রকে ন্যায় ও আদর্শ মানুষ গড়ে তুলতে নিরলস প্রচেষ্টা চালিয়েছেন।

বুধবার নয়াপল্টনে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে পার্টির চেয়ারম্যান ডাঃ ইরানের পিতার প্রথম মৃত্যুবার্ষীকিতে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মোঃ ফারুক রহমানের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন, লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, শিক্ষক কর্মচারী জোটের মহাসচিব জাকির হোসেন, লেবার পার্টির ঢাকা দক্ষিন আহবায়ক মাওলানা আনোয়ার হোসেন, সদস্য সচিব এস এম সালাউদ্দিন, মহিলা সম্পাদিকা নাছিমা নাজনিন, ছাত্রমিশনের যুগ্ম-সধারন সম্পাদক শরিফুল ইসলাম ও প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।

আলমগীর মহিউদ্দিন বলেন, সুন্দর ও ন্যায় ভিত্তিক সমাজ গড়তে আমাদের বেশি বেশি পড়তে হবে। পড়ার কোন বিকল্প নেই। আলোকিত সমাজের জন্য সৎ ও শিক্ষিত নাগরিক তৈরি করতে শিক্ষা ও শিক্ষকদের মুল্যায়ন জরুরী।

মাস্টার ইসমাইল জানতেন নতুন প্রজন্মকে সঠিক ভাবে তৈরি করতে না পারলে আলোকিত সমাজ প্রতিষ্ঠা সম্ভব নয়। তাই তিনি মানুষ গড়ার কারিগর হিসেবে শিক্ষাকতাকে পেশা হিসেবে বেছে নিয়েছিলেন।
আলোচনা শেষে মরহুমের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।


আরো সংবাদ



premium cement