২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

খালেদা জিয়া মুক্ত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে : শামা ওবায়েদ

বিএনপির সাবেক মহাসচিব কেএম ওবায়দুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবরে পুস্পমাল্য অর্পণ করেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ - নয়া দিগন্ত

বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু বলেছেন, বিগত ৩০ ডিসেম্বর ভোটের আগের রাতে এই দেশে যেভাবে ভোট ডাকাতি হয়েছে তারপরে আর কোনদিন এই সরকারের আমলে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হওয়া সম্ভব নয়। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করার জন্য আমরা জাতীয় নির্বাচনে গিয়েছিলাম। সেই নির্বাচন ছিলো বেগম খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলনের নির্বাচন। যতোদিন পর্যন্ত বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারবো না ততোদিন আমাদের এই আন্দোলন চলবে। এই আওয়ামী লীগ সরকার ক্ষমতা থেকে না যাওয়া পর্যন্ত বিএনপির সকল নেতাকর্মীকে মাঠে থাকতে হবে।

বিএনপির সাবেক মহাসচিব ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কেএম ওবায়দুর রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে নগরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নে ওবায়েদ চত্বরে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামা ওবায়েদ বলেন, ৩০ ডিসেম্বর দেশে কোনো নির্বাচন হয় নাই। সারা পৃথিবীর কাছে এটি পরিষ্কার। বিশ্বের সকল দেশ থেকে ৩০ ডিসেম্বরের নির্বাচনের ব্যাপারে তদন্ত করার জন্য প্রধানমন্ত্রীকে চিঠি দেয়া হয়েছে। ওই নির্বাচন যদি সত্যিই সুষ্ঠু হতো তাহলে তো তারা তদন্তের কথা বলতেন না।

নগরকান্দা বিএনপির সাবেক সভাপতি গিয়াসউদ্দিন মন্ডলের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন- ফরিদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ মোদাররেস আলী ঈসা, সাংগঠনিক সম্পাদক রশিদুল ইসলাম লিটন, সহ-সভাপতি শহিদ পারভেজ, জেলা যুবদলের সাবেক সভাপতি আফজাল হোসেন খান পলাশ, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, মাদারীপুর জেলা বিএনপির সভাপতি আরিফ হাওলাদার, সালথা উপজেলা বিএনপির সভাপতি সিদ্দিকুর রহমান তালুকদার, নগরকান্দা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান মুকুল, সহ-সভাপতি হাবিবুর রহমান বাবুল তালুকদার, উপজেলা চেয়ারম্যান সৈয়দ শাহিনুজ্জামান শাহিন, পৌর বিএনপির সভাপতি আসাদুজ্জামান আসাদ, যুবদলের কেন্দ্রীয় নেতা হাফিজুর রহমান শরীফ, জেলা যুবদলের সভাপতি রাজিব হোসেন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, বিএনপি নেতা রফিকুজ্জামান অনু, উপজেলা শ্রমিক দলের সভাপতি মাসুদ রানা প্রমুখ।

এর আগে নেতৃবৃন্দ মরহুম কেএম ওবায়দুর রহমানের কবরে পুস্পমাল্য অর্পণ করেন এবং রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে অনুদান বিতরণ

বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু নগরকান্দার বিনোকদিয়া বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের ক্ষয়ক্ষতি ও দুর্দশা দেখতে বৃহস্পতিবার দুপুরে দুর্ঘটনাস্থলে যান। এসময় তিনি ক্ষতিগ্রস্থদের প্রতি সমবেদনা জানান এবং তাদের মাঝে আর্থিক অনুদান বিতরণ করেন। বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

আরো পড়ুন : জনগণের অধিকার ফিরিয়ে দেয়ার দায়িত্ব নেবে বিএনপি : ড. মোশাররফ
নয়া দিগন্ত অনলাইন, (১৮ মার্চ ২০১৯)

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আগামী দিনে জনগণের অধিকার ফিরিয়ে দেয়ার দায়িত্ব নেবে বিএনপি। আওয়ামী লীগ যেখানে গণতন্ত্র হত্যা করেছে, জনগণের অধিকার লুণ্ঠন করেছে, সেখানে আগামী দিনে বিএনপিকেই ঘুরে দাঁড়াতে হবে। তিনি আরো বলেন,খন্দকার দেলোয়ার হোসেন ছিলেন বিএনপি’র দুঃসময়ের কান্ডারী । প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে খন্দকার দেলোয়ার হোসেন অগ্রণী ভূমিকা পালন করেছেন।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বিএনপির সাবেক মহাসচিব মরহুম খন্দকার দেলোয়ার হোসেনের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিল ও স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


আরো সংবাদ



premium cement