২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শিক্ষকেরা এ ধরনের নোংরা কাজ করবেন, এটা দুঃখজনক : এমাজউদ্দিন 

অধ্যাপক এমাজউদ্দিন আহমদ - ছবি : সংগ্রহ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দিন আহমদ বলেছেন, ডাকসু নির্বাচনে শিক্ষকরা এভাবে কারো পক্ষ হয়ে নোংরা কাজ করবেন, এটা দুঃজনক। আর এটা আমাদের দেখতে হবে এটা আরো বেশি লজ্জাজনক বিষয় হিসেবে। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়েল ইতিহাসে এবারের নির্বাচন একটি মাইলফলক হতে পারত। কিন্তু এই নির্বাচন একটি কলংকের অধ্যায়ের সূচনা করেছে।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বিএনপির সাবেক মহাসচিব মরহুম খন্দকার দেলোয়ার হোসেনের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিল ও স্মরণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। খন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন। আরো বক্তব্য রাখেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ, শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাবেক এমপি মেজর আক্তারুজ্জামান, বিশিষ্ট ছড়াকার আবু সালেহ প্রমুখ।

অধ্যাপক এমাজ উদ্দিন আহমাদ আরো বলেন, গত ৩০ ডিসেম্বরের নির্বাচনেকে বিজয়ী হয়েছে সেটি বড় কথা নয়, তবে এই নির্বাচনে ব্যর্থ হয়েছে গণতন্ত্র। তিনি বলেন, দীর্ঘ সাড়ে চার হাজার বছরের পথ পরিক্রমায় আমাদের যত অর্জন ছিল সেগুলো ৩০ ডিসেম্বরের নির্বাচনে ব্যর্থ হয়েছে। মুক্তিযোদ্ধের বড় অর্জনই ছিল গণতান্ত্রিক ব্যবস্থার অর্জন। কিন্তু সেটিও ব্যর্থ হয়েছে এই নির্বাচনে।

বিএনপিকে হতাশ না হয়ে আগামীতে জনগণের কাছে গিয়ে তাদের আকাঙ্ক্ষা আর মনের বাসনা জানার জন্য নেতৃবৃন্দকে আহবান জানান তিনি। খন্দকার দেলোয়ার হোসেন প্রসঙ্গে তিনি বলেন, কাজের মাধ্যমেই বড়ত্বকে অর্জন করেছিলেন খন্দকার দেলোয়ার। দেশের ক্রান্তিকালে তিনি বীরত্বের পরিচয় দিয়েছেন।


আরো সংবাদ



premium cement