২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মানুষের মনে বিদ্রোহের আগুন জ্বলছে : বিএনপি

বিএনপি
মানুষের মনে বিদ্রোহের আগুন জ্বলছে : বিএনপি - ছবি : নয়া দিগন্ত

বিএনপি নেতারা বলেছেন, দেশের মানুষের মনে এখন বিদ্রোহের আগুন জ্বলছে। এদেশের মুক্তিযোদ্ধারা আবার জেগে উঠলেই সকল অপশাসন আর জুলুমের অবসান হবে বলেও তারা মনে করেন। তাই আগামী দিনে আন্দোলন সংগ্রামের মাধ্যমেই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আর গণতন্ত্র পুনরুদ্ধার নির্ভর করছে বলেও তারা উল্লেখ করেন।

আজ সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত বেগম খালেদা জিয়ার মুক্তি ও গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারার প্রতিবাদে এক মানববন্ধনে বক্তারা এ মন্তব্য করেন।

মুক্তিযোদ্ধা দলের সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বিএনপি’র সহসভাপতি শামসুজ্জামান দুদু, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, যুবদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলাদলের সাবেক সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, মুক্তিযোদ্ধা দলের সাদেক খান, আবুল হোসেন ফয়েজি, কর্নেল জয়নুল আবেদিন প্রমুখ।

শামসুজ্জামান দুদু বলেন, ‘দেশের গণতন্ত্র ধ্বংস করা হয়েছে। কাঙ্ক্ষিত নির্বাচন, সেটাও ধ্বংস। প্রতিবাদের কেন্দ্রবিন্দু ছিলেন বেগম খালেদা জিয়া। তাকেও সরকার বন্দি করে রেখেছে। তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার আর দেশের মানুষকে সুশাসন উপহার দিতে বেগম খালেদা জিয়ার মুক্তির কোনো বিকল্প নেই। একই সাথে তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হলে আবার আন্দোলনের ডাক দিতে হবে।’ আর সেই আন্দোলন সংগ্রামে মুক্তিযোদ্ধাদেরই নেতৃত্ব দেয়ার আহবান জানান তিনি।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ‘‘দেশের মানুষের মনে এখন বিদ্রোহের আগুন জ্বলছে। এই সরকার স্বাধীনতার কথা বললেও এরাই স্বাধীনতার মূল ভিত্তিকে ধংস করেছে। বিশ্ববাসীর কাছে এই দেশ এখন ‘নিশীত ভোটের দেশ’ হিসেবেই পরিচিতি পেয়েছে।’’

তিনি আরো বলেন, তিতাসের কাছে জাতীয় রাজস্ব বোর্ড ২০ হাজার কোটি টাকা পাওয়া আছে । আর এই পাওয়া পরিশোধ করতে জনগণের কাছ থেকে গ্যাসের মূল্য বৃদ্ধি করার পাঁয়তারা করছে।

আলাল বলেন, বিএনপি সরকার ক্ষমতা ছাড়ার সময়ে একচুলার গ্যাসের দাম ছিল ২০০ টাকা আর দুই চুলার দাম ছিল ২৫০ টাকা। আর এখন সেই দাম দেড় হাজার টাকায় নিয়ে যাচ্ছে সরকার।

মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক বলেন, ‘গণতন্ত্রের সব শাখা-প্রশাখা ধ্বংস করছে এই সরকার। এই ধ্বংসের বিরুদ্ধে যিনি একমাত্র প্রতিবাদী কণ্ঠস্বর সেই নেত্রী বেগম জিয়াকেই কারাগারে বন্দী করে রাখা হয়েছে।’ তিনি সকল জুলুম আর অন্যায়ের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের সাহসী ভূমিকা রাখার আহবান জানান।


আরো সংবাদ



premium cement
বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী

সকল